• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • PM Modi Diwali 2021: দীপাবলি উদযাপনে সীমান্তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দেশবাসীকে শুভেচ্ছা মমতা-রাহুলেরও

PM Modi Diwali 2021: দীপাবলি উদযাপনে সীমান্তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দেশবাসীকে শুভেচ্ছা মমতা-রাহুলেরও

দীপাবলিতে শুভেচ্ছা মোদি-মমতা-রাহুলের

দীপাবলিতে শুভেচ্ছা মোদি-মমতা-রাহুলের

PM Modi Diwali 2021: ২০১৯ সালেও সীমান্তে সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করেছিলেন প্রধানমন্ত্রী (PM Narendra Modi)।

  • Share this:

    #জম্মু : আজ দেশজুড়ে পালিত হচ্ছে দীপাবলি (Diwali)। দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাহুল গান্ধি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব। সীমান্তে মোতায়েন সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলির আনন্দ ভাগ করে নিতে জম্মু উপত্যকায় পৌঁছে গিয়েছিলেন প্রধানমন্ত্রী (PM Modi Diwali 2021)। নওশেরায় সেনা ছাউনিতে জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপনে ছিলেন প্রধানমন্ত্রী।

    আরও পড়ুন: 'বারমুডা' না 'দিদি ও দিদি'? কীসে হল বিজেপির ক্ষতি? বাতলে দিলেন 'বিস্ফোরক' তথাগত রায়!

    ২০১৯ সালেও সীমান্তে সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি (PM Modi Diwali 2021) পালন করেছিলেন প্রধানমন্ত্রী। করোনা কাঁটায় ২০২০ সালে ছেদ পড়েছিল সেই রীতিতে। এবার পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় জম্মুর (Jammu and Kashmir) রাজৌরিতে দীপাবলির সকালে পৌঁছন তিনি। এদিন সকালে দিল্লি থেকে রওনা দেন প্রধানমন্ত্রী (PM Modi Diwali 2021)। সংবাদ সংস্থা সূত্রে খবর, এদিন দিল্লি থেকে রওনা দেওয়ার সময় খুবই সামান্য নিরাপত্তা ব্যবস্থা ছিল প্রধানমন্ত্রীর জন্য। এমনকী, বিশেষ ট্রাফিক ব্যবস্থাও রাখা হয়নি তাঁর জন্য। রীতিমতো যানজট পেরিয়ে জম্মুর বিমান ধরতে যান তিনি।

    নওশেরা সেক্টরে সেনা জওয়ানদের মাঝে বার্তা দিতে গিয়ে এদিন মোদি বলেন, 'ইতিহাস আসবে যাবে, ভারত অমর থেকে যাবে'। উল্লেখ্য, দিওয়ালি তিনি প্রতিবারের মতোই এবারও ভারতীয় সেনার সঙ্গে কাটাচ্ছেন। এবছর তিনি ভূস্বর্গের নৌশেরা সেক্টরে সেনার সঙ্গে দিনটি পালন করছেন। এদিন মোদি সেনার উদ্দেশে বার্তায় একাধিক বক্তব্য তুলে ধরেন। 'ভারত মাতা কি জয়' ধ্বনি দিয়ে জওয়ানদের তরফে প্রধানমন্ত্রীর বার্তাকে স্বাগত জানানো হয় এদিন।

    এর আগে ট্যুইট করে দেশবাসীকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। লেখেন, “দেশবাসীকে দীপাবলির শুভেচ্ছা জানাই। এবারের এই আলোর উৎসব সকলের জীবনে আনন্দ, সৌভাগ্য এবং ঐশ্বর্য বয়ে আনুক।”

    মোদি বলেন, 'আমি আমার পরিবারের সঙ্গে দিওয়ালি কাটাতে চাইছিলাম। আর সেই কারণেই আমি উৎসবের দিনে এখানে এসেছি'। এদিন মোদি সেনাকে কুর্নিশ জানাোর পাশাপাশি তাঁদের জন্মদাত্রীদেরও কুর্নিশ জানিয়েছেন নিজের ভাষণে। নিজের বক্তব্যে মোদী বলেন, সেনার শক্তিই শান্তিকে রক্ষা করে রাখে। সেই লক্ষ্যে যে ভারতীয় সেনা সেরা , তা জানান দিতে ভোলেননি মোদি।

    আরও পড়ুন: দীপাবলির সবচেয়ে বড় উপহার, কোভ্যাকসিনকে মান্যতা দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

    সোস্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। শুভেচ্ছা বার্তা দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)।

    শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। লেখেন, “দীপাবলি দুষ্টের বিরুদ্ধে শিষ্টের জয়ের দিন। সমস্ত অন্ধকার কেটে আলোকজ্জ্বল হয়ে উঠুক গোটা দুনিয়া। তবে পরিবেশের কথা মাথায় রেখে দীপাবলি পালন করুন।” শুভেচ্ছা জানিয়েছেন রাহুল গান্ধি। লেখেন, ভেদাভেদ না রেখেই দীপাবলির আলো সকলের জীবন উজ্জ্বল করুক।”

    নরেন্দ্র মোদি এদিন সীমান্তে ফের একবার আত্মনির্ভর ভারতের বার্তা দেন। তিনি বলেন, এর আগে বেশিরভাগই প্রতিরক্ষা ক্ষেত্রে বিদেশ থেকে আমদানি করা জিনিসের ওপর ভরসা করে এগিয়ে যেত ভারত। তবে এবার তা ভরাতের বুকেই তৈরি হচ্ছে। আত্মনির্ভর ভারতের হাত ধরে প্রতিরক্ষায় এগিয়ে যাচ্ছে দেশ। মোদি বলেন, বিশ্বে যেভাবে পরিবর্তন আসছে বিভিন্ন দিকে সেই পরিবর্তনের পথ ধরেই ভারতকে এগিয়ে যেতে হবে।

    Published by:Sanjukta Sarkar
    First published: