• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • কনকনে ঠাণ্ডায় স্নান করছেন বৃদ্ধ কৃষক ! ছবি পোস্ট করে বিপাকে দিলজিৎ !

কনকনে ঠাণ্ডায় স্নান করছেন বৃদ্ধ কৃষক ! ছবি পোস্ট করে বিপাকে দিলজিৎ !

ফের একবার সকলের নজর কৃষি আন্দোলনের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করলেন দিলজিৎ।

ফের একবার সকলের নজর কৃষি আন্দোলনের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করলেন দিলজিৎ।

ফের একবার সকলের নজর কৃষি আন্দোলনের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করলেন দিলজিৎ।

  • Share this:

    #পঞ্জাব: নয়া কৃষি আইন প্রত্যাহারের বিরুদ্ধে সারা দেশ জুড়ে এখন টানটান উত্তেজনা। কনকনে ঠাণ্ডায় রাত জেগে ধর্নায় বসে রয়েছেন দেশের কৃষকেরা। আজ অরবিন্দ কেজরিলালও কৃষি বিল ছিঁড়ে প্রতিবাদ জানান। কৃষকদের জন্য প্রতিবাদ করেন। সারা দেশের বহু মানুষ রয়েছেন কৃষকদের পাশে। তবুও সমাধান হচ্ছে না এই সমস্যার। কৃষকরা চটে গেলে যে না খেতে পেয়ে মরতে হবে দেশের মানুষকে। তাঁরাই কঠোর পরিশ্রম করে খাবার তুলে দেন সকলের মুখে। বলিউডের বেশ কিছু অভিনেতা মুখ খুলেছেন কৃষকদের হয়ে। তাঁর মধ্যে পঞ্জাবি গায়ক ও বলিউড অভিনেতা দিলজিৎ দোসাঞ্জ অন্যতম ভূমিকা নেন। তিনি এর আগেই কৃষকদের সঙ্গে এক জায়গায় বসে আন্দলনে অংশ নিয়েছেন। নিজের ১ কোটি টাকা দান করেছেন কৃষকদের। এবং তিনি সবার সমক্ষে বলেন, "এই আন্দোলন ভারতে ইতিহাস রচনা করল। যা আগামী প্রজন্মকেও প্রভাবিত করবে। যতক্ষণ সরকার আমাদের দাবি না মেনে নিচ্ছেন, তত ক্ষণ এই আন্দোলন কোনও ভাবেই বন্ধ হবে না।" কিছু দিন আগে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের কৃষি আন্দোলন নিয়ে ট্যুইটের কটুক্তি করেছিলেন দিলজিতকে। অভিনেত্রীর পালটা জবাবের অস্বস্তির মুখে পড়তে হয়েছিল তাঁকে। সেই নিয়ে সোশ্যাল মিডিয়ায় কমেন্টের বন্যা বয়ে যায়।

    ফের একবার সকলের নজর কৃষি আন্দোলনের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করলেন দিলজিৎ। তিনি তাঁর ট্যুইটার অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করেছেন। যা দেখে অনেকের বুক কেঁপে উঠেছে। কনকনে ঠাণ্ডায় খালি গায়ে স্নান করছেন এক শিখ বৃদজধ ব্যক্তি। তিনি একজন কৃষক। এই ছবি পোস্ট করে দিলজিৎ লেখেন, আমাদের মধ্যে কি একটুও মানবিকতা বেঁচে নেই!' এই ছবি দেখার পর বেশ কিছু মানুষ তাঁর পক্ষে কথা বলেন। তবে অনেকেই সমালোচনা করেছেন দিলজিতের।

    এক ব্যক্তি লিখেছেন, আপনি আন্দোলনকে পার্সোনালি নেবেন না। আমরা বুঝতে পারছি সব টা।" এক ব্যক্তি লেখেন, " এই সময় এই ধরণের ছবি পোস্ট কোনও বুদ্ধিমত্তার পরিচয় নয়।" আর একজন বলেছেন, "আশাকরি আপনি সস্তার পাবলিসিটি চাইছেন না।" অনেকেই দিলজিতের এই ছবি দেখে সমবেদনা জানিয়েছেন। প্রতিবাদের কথাও বলেছেন। তবে কটাক্ষ জুটেছে বেশি।

    Published by:Piya Banerjee
    First published: