Home /News /national /
BJP Changes Muhammadpur to Madhavpuram: মহম্মদপুর 'দাসত্বের প্রতীক'! তাই গ্রামের নাম বদলে হোর্ডিং লাগাল বিজেপি!

BJP Changes Muhammadpur to Madhavpuram: মহম্মদপুর 'দাসত্বের প্রতীক'! তাই গ্রামের নাম বদলে হোর্ডিং লাগাল বিজেপি!

Delhi BJP Changes Muhammadpur Village Name: বিজেপি দিল্লি সরকারের কাছে হাউজ খাস, বেগমপুর, শেখ সরাই সহ ৪০ টি গ্রামের নাম পরিবর্তনের প্রস্তাব পাঠাবে কারণ এই নামগুলি ‘দাসত্বের প্রতীক’।

  • Share this:

    #নয়াদিল্লি: মহম্মদপুর নয়, মাধবপুরম নামে ডাকা হবে দক্ষিণ দিল্লির গ্রামকে! দিল্লি বিজেপি বুধবার এমনটাই ঘোষণা করেছে। বিজেপির দাবি, মহম্মদপুর থেকে মাধবপুরম নাম বদলের কারণ স্থানীয় বাসিন্দারা কোনও ‘দাসত্বের প্রতীক’-এর সঙ্গে নাকি যুক্ত হতে চান না। বিজেপি জানিয়েছে, নাম পরিবর্তনের প্রস্তাব কর্পোরেশনে পাস করার পরেই পরে গ্রামের নাম পরিবর্তন করা হয়েছে।

    গেরুয়া দল আরও জানিয়েছে, দিল্লিতে আপ সরকার ডিসেম্বর থেকে বিজেপি শাসিত দক্ষিণ দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের প্রস্তাবে কাজ করেনি। দিল্লি বিজেপির সভাপতি আদেশ গুপ্তা দলের বরিষ্ঠ নেতাদের সঙ্গে মিলে মহম্মদপুর গ্রামের প্রবেশপথে ‘মাধবপুরমে স্বাগতম’ লেখা একটি বোর্ড লাগিয়েছেন। আদেশ জানান, স্থানীয় কাউন্সিলরের একটি প্রস্তাব দক্ষিণ দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশনে পাস হওয়ার পরেই স্থানীয় বাসিন্দা এবং বিজেপি কর্মীরা নাম পরিবর্তন করার প্রক্রিয়াটি এগিয়ে নিয়ে যান।

    আরও পড়ুন- যোগীর কড়া নির্দেশ, উত্তরপ্রদেশে ধর্মীয় স্থান থেকে ৬০৩১ টি লাউডস্পিকার সরাল পুলিশ

    আদেশ গুপ্তা ট্যুইটে জানান, “মাধবপুরম গ্রামের নামকরণের প্রস্তাব কর্পোরেশনে পাশ হওয়ার পর, আজ গ্রামের নামকরণের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এখন থেকে এই গ্রামটি মহম্মদপুরের পরিবর্তে ‘মাধবপুরম’ নামে পরিচিত হবে। স্বাধীনতার ৭৫ বছর পরেও, দাসত্বের প্রতীক যেন আমাদের অংশ না হয়, কোনও দিল্লিবাসী তা চায় না।”

    সূত্রের খবর, বিজেপি দিল্লি সরকারের কাছে হাউজ খাস, বেগমপুর, শেখ সরাই সহ ৪০ টি গ্রামের নাম পরিবর্তনের প্রস্তাব পাঠাবে কারণ এই নামগুলি ‘দাসত্বের প্রতীক’। আদেশ গুপ্তা জানান, ৯ ডিসেম্বর মহম্মদপুর গ্রামের নাম পরিবর্তন করে মাধবপুরম করার জন্য নগর উন্নয়ন দফতরের কাছে একটি প্রস্তাব পাঠানো হয়। তাঁর অভিযোগ, শাসক দল “একটি নির্দিষ্ট সম্প্রদায়কে খুশি করতে” বিষয়টিতে কর্ণপাত করেনি।

    আরও পড়ুন- অভিনব প্রতিবাদ! গাধার সঙ্গে বেঁধে OLA ইলেকট্রিক স্কুটার নিয়ে শহর ঘুরলেন ব্যক্তি!

    বিজেপি জানিয়েছে গেরুয়া দল শীঘ্রই লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজল এবং দিল্লি সরকারের কাছে অন্যান্য গ্রামের নাম পরিবর্তনের জন্য একটি প্রস্তাব পাঠাবে। দলীয় সূত্রের খবর, ৪০ টি গ্রামের তালিকায় রয়েছে হুমায়ুনপুর, ইউসুফ সরাই, মাসুদপুর, জামরুদপুর, বেগমপুর, ফতেহপুর বেরি, হাউজ খাস, শেখ সরাই সহ অন্যান্য এলাকা।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: BJP, Delhi

    পরবর্তী খবর