বাংলায় ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডব, ট্যুইটে সাহায্যের আশ্বাস কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের

শুধু প্রধানমন্ত্রী নন, ঘূর্ণিঝড় নিয়ে মুখ্যমন্ত্রীর থেকে খবর নিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

Bangla Editor | News18 Bangla
Updated:Nov 10, 2019 03:56 PM IST
বাংলায় ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডব, ট্যুইটে সাহায্যের আশ্বাস কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের
Bangla Editor | News18 Bangla
Updated:Nov 10, 2019 03:56 PM IST

#কলকাতা: বুলবুল তাণ্ডবে রাজ্যের পাশে কেন্দ্র। ক্ষতি মোকাবিলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সবরকম সাহায্যের আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ অর্থাৎ রবিবারই মুখ্যমন্ত্রীকে ফোন করেন তিনি। শুধু প্রধানমন্ত্রী নন, ঘূর্ণিঝড় নিয়ে মুখ্যমন্ত্রীর থেকে খবর নিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

ট্যুইটারে তিনি জানিয়েছেন, ‘ঘূর্ণিঝড় বুলবুল পূর্ব ভারতে আছড়ে পড়েছে। সবসময় মনিটর করা হচ্ছে। সজাগ কেন্দ্র ও রাজ্যের বিপর্যয় মোকাবিলা দল। তাদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও কথা হয়েছে। সবরকম সাহায্য করা হবে। বুলবুল বিধস্ত পশ্চিমবঙ্গে বিপর্যয় মোকাবিলা ১০ টি দলকে কাজে নামানো হয়েছে ৷ প্রয়োজনে সাহাযয়ের জন্য আরও ১৮টি টিম প্রস্তুত রয়েছে ৷’

রাজ্যে ঘূর্ণিঝড় বুলবুল-এর বলি ৫। হিঙ্গলগঞ্জে ঝড়ে কাঁচাবাড়ি ভেঙে মৃত্যু। কাঁচাবাড়ি ভেঙে মৃত্যু বৃদ্ধা সুচিত্রা মণ্ডলের । বসিরহাটেও ঝড়ে গাছ উপড়ে মৃত্যু প্রৌঢ়ার। ঝড়ে বাড়ির উপর উপড়ে পড়ে গাছ। চাপা পড়ে মৃত্যু রেবা বিশ্বাসের। গাছ চাপা পড়ে বসিরহাটে মৃত্যু হয়েছে এক প্রৌঢ়েরও। নন্দীগ্রামেও বাড়ির উপর উপড়ে পড়ে গাছ। খোদামবাড়িতে গাছ উপড়ে মহিলার মৃত্যু। শনিবারও বালিগঞ্জে গাছ উপড়ে মৃত্যু এক ব্যক্তির।

বুলবুলের তাণ্ডব মোকাবিলায় রাতভর কাজ করেছে প্রতিটি কন্ট্রোলরুম। ঘূর্ণিঝড় মোকাবিলায় রাজ্যকে যে ভাবে নেতৃত্ব দিয়েছেন, তাতে মমতার প্রশংসায় রাজ্যপাল জগদীপ ধনখড়।

আগামী সপ্তাহে উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী। সেই সফর আপাতত বাতিল। বুলবুলের জেরে ব্যাপক ক্ষতি বকখালিতে। সোমবার অর্থাৎ আগামীকালই দুর্গত এলাকা পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী। মূলত ত্রাণ ও পুনর্বাসন নিয়ে আলোচনা করতেই কাকদ্বীপে প্রশাসনিক বৈঠক করবেন মমতা। একইসঙ্গে যাবেন বসিরহাটেও।

Loading...

First published: 03:38:16 PM Nov 10, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर