Home /News /national /
News Corovid-19 Cases in India: ভারতে ফের বাড়ল সক্রিয় করোনা সংক্রমণ! ২৪ ঘণ্টায় আক্রান্ত ২,৬২৮, মৃত ১৮

News Corovid-19 Cases in India: ভারতে ফের বাড়ল সক্রিয় করোনা সংক্রমণ! ২৪ ঘণ্টায় আক্রান্ত ২,৬২৮, মৃত ১৮

Coronavirus New Cases In India

Coronavirus New Cases In India

Covid-19 Deaths: কোভিড আক্রান্ত হয়ে একদিনে ১৮ জনের মৃত্যু ঘটেছে।

  • Share this:

    #নয়াদিল্লি: বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রদত্ত তথ্য অনুসারে, একদিনে নতুন করে এই দেশে ২,৬২৮ টি করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি ঘটেছে। যার ফলে এই দেশে মোট সংক্রমণের সংখ্যা ৪,৩১,৪৪,৮২০-তে পৌঁছেছে। সক্রিয় সংক্রমণের সংখ্যা বেড়ে এখন ১৫,৪১৪। সকাল ৮ টার তথ্য অনুযায়ী, কোভিড আক্রান্ত হয়ে একদিনে ১৮ জনের মৃত্যু ঘটেছে। এই নিয়ে COVID-19-এ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫,২৪,৫২৫-এ পৌঁছেছে।

    আরও পড়ুন- করোনার মতোই মহামারী ডেকে আনতে পারে কি মাঙ্কিপক্স ভাইরাস? কী বলছেন বিজ্ঞানীরা?

    সক্রিয় সংক্রমণ মোট সংক্রমণের ০.০৪ শতাংশ। COVID-19 থেকে সুস্থ হয়ে ওঠার হার ৯৮.৭৫ শতাংশ, জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দৈনিক পজিটিভিটির হার ০.৫৮ শতাংশ এবং সাপ্তাহিক পজিটিভিটির হার ০.৫১ শতাংশ। এই রোগকে হারিয়ে সেরে অঠা মানুষের সংখ্যা বেড়ে এখন ৪,২৬,০৪,৮৮১। দেশে কোভিডে মৃত্যুর হার ১.২২ শতাংশ।

    দেশব্যাপী কোভিড-১৯ টিকাকরণ অভিযানের অধীনে এ পর্যন্ত দেশে ১৯২.৮২ কোটিরও বেশি ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে। ভারতের কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা ২০২০ সালের ৭ অগাস্ট ছিল ২০ লক্ষ, ২৩ অগাস্ট তা হয় ৩০ লক্ষ, ৫ সেপ্টেম্বর ৪০ লক্ষ এবং ১৬ সেপ্টেম্বর ৫০ লক্ষ অতিক্রম করে যায় সংক্রমণ।

    আরও পড়ুন- ভাইরাল ভিডিও: দুর্ঘটনায় বাদ গেছে পা, অদম্য জেদে এক পায়ে লাফিয়েই স্কুল পাড়ি সীমার

    ২৮ সেপ্টেম্বর ৬০ লাখ, ১১ অক্টোবর ৭০ লাখ, ২৯ অক্টোবর ৮০ লাখ, ২০ নভেম্বর ৯০ লাখ এবং ১৯ ডিসেম্বর এক কোটি ছাড়িয়ে যায় সংক্রমণ। ২০২১ সালের ৪ মে দুই কোটি এবং ২৩ জুন তিন কোটি সংক্রমণের ভয়াবহ মাইলফলক অতিক্রম করেছে এই দেশ। স্বাস্থ্য মন্ত্রক অবশ্য জানিয়েছে, ৭০ শতাংশ মৃত্যুই ঘটেছে কোমর্বিডিটির কারণে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19

    পরবর্তী খবর