Home /News /national /
Covid-19 infection Increases: ফের চোখ রাঙাচ্ছে করোনা! ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রামিত ১১৫০, মৃত্যু ৪ জনের

Covid-19 infection Increases: ফের চোখ রাঙাচ্ছে করোনা! ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রামিত ১১৫০, মৃত্যু ৪ জনের

New Covid-19 Cases in India: এই রোগ থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা বেড়ে হয়েছে ৪,২৫,০৮,৭৮৮।

  • Share this:

    #নয়াদিল্লি: ফের আশঙ্কা বাড়াচ্ছে করোনা সংক্রমণ। এক দিনে কোভিড পজিটিভ হলেন ১,১৫০ জন মানুষ। ভারতের মোট COVID-19 সংক্রমণের সংখ্যা বেড়ে ৪,৩০,৪২,০৯৭ এ দাঁড়িয়েছে। সক্রিয় সংক্রমণের সংখ্যা বেড়ে হয়েছে ১১,৫৫৮, রবিবার জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। সকাল ৮টায় পাওয়া তথ্য অনুযায়ী, নতুন করে এই সংক্রমণে প্রাণ হারিয়েছেন চার জন মানুষ। মৃতের সংখ্যা বেড়ে এখন ৫,২১,৭৫১। সক্রিয় সংক্রমণগুলি মোট সংক্রমণের ০.০৩ শতাংশ। সারা দেশে COVID-19 কে হারিয়ে সেরে ওঠা মানুষের হার ৯৮.৭৬ শতাংশ, জানিয়েছে মন্ত্রক।

    আরও পড়ুন- ফিরল ১৯৯৭ সালে ৫৯ জনের অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুর স্মৃতি! ফের আগুন উপহার সিনেমাহলে

    মন্ত্রক জানিয়েছে, দৈনিক সংক্রমণের হার ০.৩১ শতাংশ এবং সাপ্তাহিক সংক্রমণের হার ০.২৭ শতাংশ। এই রোগ থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা বেড়ে হয়েছে ৪,২৫,০৮,৭৮৮। যেখানে মৃত্যুর হার ১.২১ শতাংশ। দেশব্যাপী কোভিড-১৯ টিকাকরণ অভিযানের অধীনে এ পর্যন্ত দেশে করোনা ভ্যাকসিনের ১৮৬.৫১ কোটিরও বেশি ডোজ দেওয়া হয়েছে।

    ভারতের কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা ২০২০ সালের ৭ অগাস্ট ছিল ২০ লক্ষ। ২৩ অগাস্ট তা বেড়ে হয় ৩০ লক্ষ। ৫ সেপ্টেম্বর ৪০ লক্ষ এবং ১৬ সেপ্টেম্বর তা ৫০ লাখ ছাড়িয়ে যায়। ২৮ সেপ্টেম্বর ৬০ লক্ষ, ১১ অক্টোবর ৭০ লক্ষ ছাড়িয়ে যায়। ২৯ অক্টোবর সংক্রমণ ছিল ৮০ লক্ষ। ২০ নভেম্বর সংক্রমণ ৯০ লাখ অতিক্রম করে যায় এবং ১৯ ডিসেম্বর এক কোটি পেরিয়ে যায়।

    আরও পড়ুন- বারে বারেই পিছিয়ে যাচ্ছে অযোধ্যার রাম মন্দির উদবোধনের তারিখ! কিন্তু কেন?

    গত বছরের ৪ মে দুই কোটি এবং গত বছরের ২৩ জুন তিন কোটি সংক্রমণ অতিক্রম করেছে এই দেশ।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona death, Corona Virus COVID 19

    পরবর্তী খবর