Home /News /national /

Coronavirus in India: স্বস্তি বাড়িয়ে নিম্নমুখী দেশের করোনা গ্রাফ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১.৮ লক্ষ, কমেছে মৃত্যুও

Coronavirus in India: স্বস্তি বাড়িয়ে নিম্নমুখী দেশের করোনা গ্রাফ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১.৮ লক্ষ, কমেছে মৃত্যুও

COVID-19: গত ৪৪ দিন পর দেশে দৈনিক করোনা আক্রান্তর সংখ্যা সবচেয়ে কম

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হলেও কমছে দৈনিক করোনা সংক্রমণ। বেশ কিছু দিন ধরে দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা নিম্নমুখী। যা খানিকটা হলেও আশার আলো দেখাচ্ছে গবেষকদের। দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা নামল ২ লক্ষের নিচে। দেশের বেশ কিছু অংশে সংক্রমণ কমতে দেখা গিয়েছে, যার প্রভাবে দেশের সক্রিয় করোনা কেসও খানিকটা হ্রাস পেয়েছে। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৮৬ হাজার ৩৬৪ জন। গত ৪৪ দিন পর দেশে দৈনিক করোনা আক্রান্তর সংখ্যা সবচেয়ে কম। প্রসঙ্গত, ২০২১ সালে ১৪ এপ্রিল দেশে সংক্রমিতের সংখ্যা ১.৮৪ লাখ ছিল। তারপর থেকে গ্রাফ ক্রমাগত চড়েছে । এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ৭৫ লক্ষ ৫৫ হাজার ৪৫৭ জন। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। যা ভারতে উদ্বেগ বাড়াচ্ছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩,৬৬০ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩ লক্ষ ১৮ হাজার ৮৯৫ জনের। আমেরিকা ও ব্রাজিলের পর তৃতীয় দেশ হিসেবে রেকর্ড গড়েছে ভারত। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৪৮ লক্ষ ৯৩ হাজার ৪১০ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৩ লক্ষ ৪৩ হাজার ১৫২ জন। দেশে সুস্থতার হার ৯০.৩ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ২০ কোটি ৫৭ লক্ষ ২০ হাজার ৬৬০ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লক্ষ ৭২ হাজার ১৮০ আর মৃত্যু হয়েছে ৯২,২২৫ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২১,২৭৩ জন আর মৃত্যু হয়েছে ৮৮৪ জনের। কেরলে আক্রান্ত ২৪ লক্ষ ৪৮ হাজার ৫৫৪ জন। মৃত্যু হয়েছে ৭,০৬৩ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৪,১৬৬ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ লক্ষ ২৩ হাজার ৯৯৮ জন আর মৃত্যু হয়েছে ২৭,৪০৫ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৪,২১৪ জন। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লক্ষ ৭৮ হাজার ৬২১ জন আর মৃত্যু হয়েছে ২২,২৮৯ জনের।

    উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৬ লক্ষ ৮৩ হাজার ৮৬৫ জন। মৃত্যু হয়েছে ১৯,৮৯৯ জনের। অন্ধ্রপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১৬ লক্ষ ৪৩ হাজার ৫৫৭ জন। সেখানে মৃত্যু হয়েছে ১০,৫৩১ জনের। দিল্লিতে আক্রান্ত ১৪ লক্ষ ২২ হাজার ৫৪৯ জন। মৃত্যু হয়েছে ২৩,৮১২ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ৩১ হাজার ২৪৯ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪,৯৭৫। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯,৬২,৩৬৮ আর মৃত্যু হয়েছে ১২,৮৪৮ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর