corona virus btn
corona virus btn
Loading

করোনা সংক্রমণ বৃদ্ধির হারে ফের রেকর্ড ! গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১০,৯৫৬, মৃত আরও ৩৯৬

করোনা সংক্রমণ বৃদ্ধির হারে ফের রেকর্ড ! গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১০,৯৫৬, মৃত আরও ৩৯৬

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ছুঁইছুঁই, মৃতের সংখ্যা বেড়ে ৮,৪৯৮

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। লকডাউনের দু-মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি। পঞ্চম লকডাউন বা যাকে আনলক প্রথম পর্ব বলা হচ্ছে, তাতে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য৷ কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে দেশ। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১০,৯৫৬ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৯৭ হাজার ৫৩৫ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে ব্রিটেনকে ছাড়িয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৯৬ জনের। এটিও এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। এর জেরে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮,৪৯৮। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ১ লক্ষ ৪৭ হাজার ১৯৫। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক স্থানে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৯৭ হাজার ৬৪৮ আর মৃত্যু হয়েছে ৩,৫৯০ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৬০৭ জন। আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে এখনও মোট আক্রান্তের সংখ্যা ৩৮,৭১৬ আর মৃত্যু হয়েছে ৩৪৯ জনের। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ৩৪ হাজার ৬৮৭ জন। মৃত্যু হয়েছে ১০৮৫ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ২২,০৩২ আর মৃত্যু হয়েছে ১,৩৮৫ জনের।

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১২,০৮৮ জন । মৃত্যু হয়েছে ৩৪৫ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ১১,৮৩৮ জন। মৃত্যু হয়েছে ২৬৫ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১০,২৪১ জন। সেখানে মৃত্যু হয়েছে ৪৩১ জনের। পশ্চিমবঙ্গে আক্রান্ত ৯,৭৬৮ জন আর মৃত বেড়ে হয়েছে ৪৪২।

Published by: Ananya Chakraborty
First published: June 12, 2020, 10:22 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर