corona virus btn
corona virus btn
Loading

ছাপিয়ে গেল সব রেকর্ড, একদিনে দেশে করোনা আক্রান্ত ৯,৮৫১, মৃত আরও ২৭৩

ছাপিয়ে গেল সব রেকর্ড, একদিনে দেশে করোনা আক্রান্ত ৯,৮৫১, মৃত আরও ২৭৩

মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ২৬ হাজার ৭৭০ জন

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। লকডাউনের দু মাস অতিক্রান্ত হওয়ার পরেও দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যায় লাগাম টানা যায়নি। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯,৮৫১ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ২৬ হাজার ৭৭০ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে ভারত রয়েছে সপ্তম স্থানে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ২৭৩ জনের। এর জেরে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬,৩৪৮। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ১ লক্ষ ৯ হাজার ৪৬১। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক জায়গা হচ্ছে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৭৭ হাজার ৭৯৩ আর মৃত্যু হয়েছে ২,৭১০ জনের৷ আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে এখনও মোট আক্রান্তের সংখ্যা ২৭,২৫৬ আর মৃত্যু হয়েছে ২২০ জনের। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ২৫ হাজার ৪ জন। আর মৃত্যু হয়েছে ৬৫০ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ১৮,৫৮৪ আর মৃত্যু হয়েছে ১,১৫৫ জনের।

রাজস্থানে সংক্রমিত হয়েছেন ৯,৮৬২ জন। মৃত্যু হয়েছে ২১৩ জনের। মধ্যপ্রদেশে সংক্রমিত হয়েছেন ৮,৭৬২ জন। সেখানে মৃত্যু হয়েছে ৩৭৭ জনের। উত্তরপ্রদেশে ৯,২৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২৪৫ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৮৭৬ জন। মৃত্যু হয়েছে ৩৫৫ জনের।

Published by: Ananya Chakraborty
First published: June 5, 2020, 9:36 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर