• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Coronavirus in India: দেশে দৈনিক করোনা সংক্রমণ কিছুটা কমল, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লক্ষ ৬৬ হাজার

Coronavirus in India: দেশে দৈনিক করোনা সংক্রমণ কিছুটা কমল, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লক্ষ ৬৬ হাজার

Corona (Covid-19) update in India: স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১,৮৬,৭১,২২২ জন

Corona (Covid-19) update in India: স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১,৮৬,৭১,২২২ জন

Corona (Covid-19) update in India: স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১,৮৬,৭১,২২২ জন

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা সুনামিতে কাবু দেশ। ওঠানামা করছে করোনার গ্রাফ। কখনও একটু স্বস্তি তো পর মুহূর্তেই অস্বস্তি। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। যা নিয়ে স্বাস্থ্য ভবনের উদ্বেগ বাড়ছে। দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা যে হারে বাড়ছিল, সেই নিরিখে সামান্য কমল। সপ্তাহের শুরুতে দেশে দৈনিক করোনা সংক্রমণ কিছুটা কমল। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬৬ হাজার ১৬১ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ২৬ লক্ষ ৬২ হাজার ৫৭৫ জন। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। যা ভারতে উদ্বেগ বাড়াচ্ছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩,৭৫৪ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪৬ হাজার ১১৬ জনের। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১,৮৬,৭১,২২২ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৭ লক্ষ ৪৫ হাজার ২৩৭ জন। দেশে সুস্থতার হার ৮২.৪ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৭ কোটি ১ লক্ষ ৭৬ হাজার ৬০৩ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লক্ষ ১ হাজার ৭৩৭ আর মৃত্যু হয়েছে ৭৫,৮৪৯ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৮,৪০১ জন আর মৃত্যু হয়েছে ৫৭২ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লক্ষ ৩৪ হাজার ৩৭৮ জন আর মৃত্যু হয়েছে ১৮,৭৭৬ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৪৭,৯৩০ জন। কেরলে আক্রান্ত ১৯ লক্ষ ২ হাজার ৬২৮ জন। মৃত্যু হয়েছে ৫,৮১৪ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৫,৮০১ জন। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৫ লক্ষ ৩ হাজার ৪৯০ জন। মৃত্যু হয়েছে ১৫,৪৬৪ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লক্ষ ৮০ হাজার ২৫৯ জন আর মৃত্যু হয়েছে ১৫,৬৪৮ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১৩ লক্ষ ২৩ হাজার ৫৬৭ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৯,৩৪৪ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ১২ লক্ষ ৮৭ হাজার ৬০৩ জন। মৃত্যু হয়েছে ৮,৭০৭ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৯,৯৩,১৫৯ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২,৩২৭। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮,৫১,৪৭৬ আর মৃত্যু হয়েছে ১০,৫৭০ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: