Home /News /national /
ফের রেকর্ড সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৫৩,৪৭৬, মৃত আরও ২৫১

ফের রেকর্ড সংক্রমণ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৫৩,৪৭৬, মৃত আরও ২৫১

এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৭ লক্ষ ৮৭ হাজার ৫৩৪ জন

  • Share this:

    #নয়াদিল্লি: ফের দেশে করোনার দাপাদাপি বাড়ছে। দেশে করোনার দ্বিতীয় ঢেউ-এর সম্ভাবনার কথা উড়িয়ে দিতে পারছে না কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার তৃতীয় স্থানে রয়েছে ভারত। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৩,৪৭৬ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এটি এখনও পর্যন্ত ২০২১ সালে একদিনে রেকর্ড বৃদ্ধি। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৭ লক্ষ ৮৭ হাজার ৫৩৪ জন।

    ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৫১ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৬০ হাজার ৬৯২ জনের। দেশে কোভিড আক্রান্তদের সুস্থ হয়েছেন ১,১২,৩১,৬৫০ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৯৫ হাজার ১৯২ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৬৫ হাজার ২১। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৩ কোটি ৭৫ লক্ষ ৩ হাজার ৮৮২। দেশে সুস্থতার হার ৯৫.৩ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ৫ কোটি ৩১ লক্ষ ৪৫ হাজার ৭০৯ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, পঞ্জাব এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ লক্ষ ৬৪ হাজার ৮৮১ আর মৃত্যু হয়েছে ৫৩,৬৮৪ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩১,৮৫৫ জন আর মৃত্যু হয়েছে ৯৫ জনের। কেরলে আক্রান্ত ১১ লক্ষ ৯ হাজার ৯০৮ জন। মৃত্যু হয়েছে ৪,৫২৭। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২,৪৫৬ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লক্ষ ৭৫ হাজার ৯৫৫ আর মৃত্যু হয়েছে ১২,৪৬১ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ৮ লক্ষ ৯৫ হাজার ১২১ জন। মৃত্যু হয়েছে ৭,১৯৭ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৭১ হাজার ৪৪০ আর মৃত্যু হয়েছে ১২,৬৩০ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৬ লক্ষ ৫১ হাজার ২২৭ জন। সেখানে মৃত্যু হয়েছে ১০,৯৭৩ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৬ লক্ষ ৯ হাজার ৪৪৩ জন। মৃত্যু হয়েছে ৮,৭৬৯ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৫,৮১,৮৬৫ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,৩১২। গত ২৪ ঘণ্টায় পঞ্জাবে করোনা আক্রান্তের সংখ্যা ২,৬১৩ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২,২০,২৭৬ আর মৃত্যু হয়েছে ৬,৪৭৪ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, Coronavirus tally, COVID-19

    পরবর্তী খবর