চিন যেন মৃত্যুপুরী! করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৯০৮

চিন যেন মৃত্যুপুরী! করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৯০৮
সংগৃহীত ছবি

লক্ষ লক্ষ মানুষের শরীরে করোনা ভাইরাস আক্রমণ করেছে। তাঁদের আইসোলেশনে রাখা হয়েছে।

  • Share this:

#বেজিং: করোনার ছোবলে মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। কোনও অস্ত্রেই তা রোখা সম্ভব হচ্ছে না। গত ২৪ ঘণ্টায় আরও ৯৭ জনের মৃত্যু হয়েছে। আর এরপর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯০৮। আক্রান্তের সংখ্যা প্রায় ৪০ হাজার ছাড়িয়েছে। জাতীয় স্বাস্থ্য কমিশনের রিপোর্ট অনুযায়ী, শুধুমাত্র রবিবার নতুন করে নোভাল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩০৬২ জন। এছাড়াও মোট লক্ষ লক্ষ মানুষের শরীরে করোনা ভাইরাস আক্রমণ করেছে। তাঁদের আইসোলেশনে রাখা হয়েছে।

সবথেকে খারাপ অবস্থা চিনের হুবেই প্রদেশের। গত ২৪ ঘণ্টায় যে ৯৭ জন মারা গেছেন তাঁদের মধ্যে ৯২ জনই চিনের হুবেই প্রদেশের বাসিন্দা বলে জানা গেছে। তবে অনেকেই সুস্থ হয়ে উঠছেন। রবিবার সুস্থ এবং বিপদমুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩২৮১ জনকে এছাড়াও প্রাথমিক পরীক্ষার পরে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২৯,৩০৭ জন। তবে তাঁদের বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

চিনের এই ভয়াবহ অবস্থায় তার পাশে এসে দাঁড়িয়েছে ভারত সরকার। রবিবার চিনের প্রধানমন্ত্রী শি জিনপিংকে একটি চিঠি দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই চিঠিতে তিনি চিনকে সব ধরনের সাহায্য করার আশ্বাস দিয়েছেন। পাশাপাশি, করোনায় মৃত চিনা নাগরিক উদ্দেশে শোকজ্ঞাপন করেন তিনি। শুধুমাত্র চিনেই নয়, সংক্রমণ ছড়িয়েছে চিনের পাশাপাশি আরও ২৭টি দেশে।

First published: February 10, 2020, 4:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर