২০ মার্চ ভোরে ফাঁসি নির্ভয়ার ধর্ষকদের, নতুন মৃত্যু পরোয়ানা জারি করল আদালত

২০ মার্চ ভোরে ফাঁসি নির্ভয়ার ধর্ষকদের, নতুন মৃত্যু পরোয়ানা জারি করল আদালত
  • Share this:

#নয়াদিল্লি: আগামী ২০ মার্চ ফাঁসি হতে চলেছে নির্ভয়া কাণ্ডে সাজাপ্রাপ্ত চার অপরাধীর। এ দিন দিল্লির পাতিয়ালা হাউস আদালত নতুন করে মৃত্যু পরোয়ানা জারি করেছে। ২০ মার্চ ভোর সাড়ে পাঁচটায় একসঙ্গে চারজনের ফাঁসির নির্দেশ কার্যকর করার নির্দেশ দিয়েছেন বিচারপতি।

বুধবার রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ অন্য়তম অভিযুক্ত পবন কুমার গুপ্তর প্রাণভিক্ষার আর্জি খারিজ করে দিয়েছিলেন। এর পরেই নতুন করে ফের মৃত্য়ু পরোয়ানা জারি করার জন্য আদালতে আবেদন জানিয়েছিল তিহার জেল কর্তৃপক্ষ। সেই আবেদনের ভিত্তিতেই নতুন মৃত্যু পরোয়ানা জারি করা হলো।

দিল্লি সরকারের দাবি, চার অপরাধীর ক্ষেত্রেই নতুন করে প্রাণভিক্ষার আর্জি জানানোর আরও কোনও আইনি  পথ খোলা নেই। ফলে এবার আর এই চারজন কোনওভাবেই ফাঁসি পিছোতে পারবে না বলেই দাবি  দিল্লি সরকারের। নির্ভয়ার ধর্ষণকাণ্ডের চার অভিযুক্তের বিরুদ্ধে এই নিয়ে চতুর্থবার মৃত্যু পরোয়ানা জারি হলো।

গত ৩ মার্চ এই চারজনের ফাঁসি হওয়ার কথা ছিল। কিন্তু অন্যতম অভিযুক্ত পবন কুমার গুপ্ত রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আর্জি জানানোয় ফের পিছিয়ে যায় ফাঁসি। প্রথমবার গত ২২ জানুয়ারি পবন, অক্ষয়, মুকেশ এবং বিনয়ের ফাঁসি হওয়ার কথা ছিল। এর পরে তা পিছিয়ে হয় ১ ফেব্রুয়ারি। চতুর্থবারে এবারে ফাঁসি কার্যকর হয় কি না, সেই অপেক্ষাতেই রয়েছেন নির্ভয়ার বাবা- মা।

First published: March 5, 2020, 2:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर