Home /News /national /

TMC on Congress-Goa Forward Party Alliance: প্রতারকরা ফিরে এসেছে, গোয়ায় কংগ্রেস-ফরওয়ার্ড পার্টির জোটে কটাক্ষ তৃণমূলের!

TMC on Congress-Goa Forward Party Alliance: প্রতারকরা ফিরে এসেছে, গোয়ায় কংগ্রেস-ফরওয়ার্ড পার্টির জোটে কটাক্ষ তৃণমূলের!

TMC on Congress-Goa Forward Party Alliance

TMC on Congress-Goa Forward Party Alliance

গোয়ার মানুষ তাদের আর বিশ্বাস করবে না (TMC on Congress-Goa Forward Party Alliance)। দাবি গোয়া তৃণমূল কংগ্রেসের।

  • Share this:

#নয়াদিল্লি: প্রতারকরা ফিরে এসেছে! গোয়া ফরোয়ার্ড পার্টির কান্ড নিয়ে এমনই প্রতিক্রিয়া উঠে এল তৃণমূল কংগ্রেসের তরফে (TMC on Congress-Goa Forward Party Alliance)। বিধানসভা ভোটের আগে শেষ অবধি কংগ্রেসের সাথেই হাত মেলাল গোয়া ফরোয়ার্ড পার্টি। দলের অন্যতম নেতা বিজয় সরদেশাই তার ট্যুইটার হ্যান্ডেলে জানিয়ে দিয়েছেন, তিনি হাত মেলাচ্ছেন কংগ্রেসের সঙ্গে (TMC on Congress-Goa Forward Party Alliance)৷ রাহুল গান্ধীর সঙ্গে তাঁর ছবিও তিনি শেয়ার করেছেন। আর এই ট্যুইটকে হাতিয়ার করেই গোয়া তৃণমূল কংগ্রেস জানিয়েছে, গত বিধানসভা ভোটে যারা গোয়ার মানুষের সাথে প্রতারণা করেছিল সেই প্রতারকরা আবার ফিরে এসেছে। কিন্তু গোয়ার মানুষ তাদের আর বিশ্বাস করবে না (TMC on Congress-Goa Forward Party Alliance)।

২০১৬ সালে পথ চলা শুরু করেছিল গোয়া ফরওয়ার্ড পার্টি৷ গত বিধানসভা নির্বাচনে চারটি আসনে প্রার্থী দিয়ে তিনটি আসনে জয়লাভ করেছিল তাঁরা৷ কংগ্রেসের পাশাপাশি বিজেপি-রও জোটসঙ্গী হয়েছে গোয়ার এই রাজনৈতিক দলটি৷ গোয়ায় বিজেপি-র নেতৃত্বাধীন সরকার গঠনেও গোয়া ফরওয়ার্ড পার্টির বড় ভূমিকা ছিল৷ প্রথমে কংগ্রেসের সঙ্গে জোটের কথা বললেও শেষ পর্যন্ত গোয়া ফরওয়ার্ড পার্টির সমর্থনেই গোয়ায় সরকার গঠন করেছিল বিজেপি৷ গোয়া ফরওয়ার্ড পার্টির কার্যকরী সভাপতি কিরণ কানডোলকর কিছু দিন আগেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দুর্গার তুলনা করেছিলেন৷ একই সঙ্গে বিজেপি-কে অসুরের সঙ্গে তুলনা করেছিলেন তিনি৷ মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশংসায় ভরিয়ে তিনি জানিয়েছিলেন, গোয়ায় অসুরের রাজত্ব শেষ করতে পশ্চিমবঙ্গ থেকে মা দুর্গাকে নিয়ে আসতে হবে৷

আরও পড়ুন: 'বিজেপির ক্ষমতার শিকার শাহরুখ খান', মুম্বইতে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়

এক সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কিরণ কানডোলকর স্বীকার করে নিয়েছেন যে আগামী বিধানসভা নির্বাচনে জোট গঠনের জন্য তৃণমূলের সঙ্গে গোয়া ফরওয়ার্ড পার্টির আলোচনা শুরু হয়েছে৷গোয়া ফরওয়ার্ড পার্টির নেতার ওই মন্তব্যের কড়া জবাব দিয়েছিলেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত৷ মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করেই তিনি বলেছিলেন, 'গোয়ার মানুষই কখনওই এরকম তুলনা টানাকে বরদাস্ত করবে না৷ একজন দেবীর সঙ্গে মানুষের কখনওই তুলনা টানা যায় না৷ তাও আবার এমন একজনের সঙ্গে তুলনা টানা হচ্ছে, যিনি মহিলাদের উপরে ভোটের পর অত্যাচার চালিয়েছেন৷'

আরও পড়ুন: 'প্রধানমন্ত্রী কে হবেন তার চেয়ে গুরুত্বপূর্ণ গণতন্ত্র', মুম্বইয়ে বিশিষ্টদের বার্তা মমতার

আগামী বছরের শুরুতেই গোয়ায় নির্বাচন৷ তৃণমূল ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, তারা গোয়ার নির্বাচনে লড়বে৷ শেষ পর্যন্ত গোয়া ফরওয়ার্ড পার্টির সঙ্গে তৃণমূলের জোট হলে গোয়ার রাজনৈতিক সমীকরণ অনেকটাই বদলে যেতে পারে বলে মনে করেছিল রাজনৈতিক মহল।মমতা বন্দোপাধ্যায়ের গোয়া সফরের আগেই ট্যুইট করে বিজয় সরদেশাই লিখেছিলেন তিনি কতটা আগ্রহী মমতা বন্দোপাধ্যায় সাথে দেখা করতে। এমনকি দেখা করে এক সাথে কাজ করার প্রতিশ্রুতি অবধি তিনি দিয়েছিলেন। যদিও এক মাসে নিজের অবস্থান বদলে ফেললেন তিনি।গোয়া তৃণমূলের বক্তব্য, বিজয় সরদেশাই গোয়ার রাজনীতিতে সুযোগসন্ধানী দলবদলু হিসেবেই পরিচিত৷ এমন কোন দল নেই যাদের সাথে জোট করেনি তারা৷ তাদের বহু কর্মী সমর্থক ইতিমধ্যেই যোগ দিয়েছে তৃণমূলে। তাই জমি হারানোর ভয়ে এই ভাবে নিজেদের অবস্থান বদল করল গোয়া ফরোয়ার্ড পার্টি।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Congress, Goa TMC, Rahul Gandhi, TMC in Goa

পরবর্তী খবর