Home /News /national /

‌সীমান্তে যুদ্ধ পরিস্থিতি!‌ লাঠি, পাথর নিয়ে ভারতীয় সেনার দিকে তেড়ে এসেছিল চিনা সেনা

‌সীমান্তে যুদ্ধ পরিস্থিতি!‌ লাঠি, পাথর নিয়ে ভারতীয় সেনার দিকে তেড়ে এসেছিল চিনা সেনা

কাশ্মীরে বড় সাফল্য পেল সেনা৷ PHOTO- FILE

কাশ্মীরে বড় সাফল্য পেল সেনা৷ PHOTO- FILE

প্রায় পাঁচ হাজার চিনা সেনা তাঁদের গতিপথ পরিবর্তন করে ভারতের লাদাখ সীমান্তের দিকে চলে এসেছিল।

  • Share this:

    #‌নয়াদিল্লি:‌ পঙ্গপালের মতো ভারতীয় সেনাকে ঘিরে ধরেছিলেন চিনা সেনারা। হাতে লাঠি, পাথর, তার নিয়ে ঝামেলা করতে শুরু করেছিল। লাদাখ সীমান্তে ভারতের সঙ্গে চিনের দ্বন্দ্ব নিয়ে একেবারে নতুন চিত্র উঠে আসছে সংবাদমাধ্যমে। সংবাদমাধ্যম সূত্রে খবর, চিনের সেনা অপেশাদারিত্ব ও অসৌজন্যে প্রদর্শন করেছে বারবার।

    সেদিন ভারতীয় সেনাকে সংখ্যার বিচারে হারিয়ে দিয়েছিল চিন। ভারতের থেকে সংখ্যায় বেশি চিনা সেনা সীমান্তে এসে ভারতের সেনাবাহিনীর জওয়ানদের ঘিরে ধরেছিল। প্রায় পাঁচ হাজার চিনা সেনা তাঁদের গতিপথ পরিবর্তন করে ভারতের লাদাখ সীমান্তের দিকে চলে এসেছিল। ঝামেলা এমন পর্যায়ে পৌঁছে যায় যে হাতাহাতিও হয় সেইদিন। তবে কোনও পক্ষের সেনাই গুলি চালায়নি।

    তবে চিনা সেনার এই ব্যবহার অনেককেই অবাক করছে। বলা হচ্ছে, এভাবে পাথর, লাঠি নিয়ে ভারতীয় সেনার দিকে তেড়ে আসা মোটেই ভাল ব্যবহার নয়। এভাবে শক্তি প্রদর্শন করাটা অপেশাদারিত্বের পরিচয়। কাশ্মীরে বা অন্যত্র অনেক সময় ক্ষোভ, বিক্ষোভে এভাবে রাগ প্রকাশ করে মানুষ। সেনা এই পথ নেবে কেন?‌ একেবারে গুণ্ডার মতো সেদিন ব্যবহার করছিল সেনা। যা সীমান্ত রীতির বিরোধী। সেই কারণেই হঠাৎ করে চিনা সেনার বাড়াবাড়ির খবর ছড়িয়ে পরে। আর তারপর থেকেই দু–দেশের সম্পর্কে তিক্ততা বৃদ্ধি পায়।

    Published by:Uddalak Bhattacharya
    First published:

    Tags: Indiachina, Indiachinaborder, Indianarmy

    পরবর্তী খবর