Home /News /national /
Corona Death Report: করোনায় দেশে কতজন নাবালকের মৃত্যু হয়েছে? তথ্যই নেই কেন্দ্রীয় সরকারের কাছে!

Corona Death Report: করোনায় দেশে কতজন নাবালকের মৃত্যু হয়েছে? তথ্যই নেই কেন্দ্রীয় সরকারের কাছে!

Corona death report: করোনায় দেশে কতজন নাবালকের মৃত্যু হয়েছে! কোনও তথ্য নেই সরকারের কাছে!

  • Share this:

#নয়াদিল্লি: করোনায় দেশে কতজন নাবালকের মৃত্যু হয়েছে? কেন্দ্রীয় সরকারের কাছে কোনও তথ্য নেই!

তৃণমূলের রাজ্যসভার সাংসদ আবীররঞ্জন বিশ্বাসের লিখিত প্রশ্নের জবাবে জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। তিনি জানতে চেয়েছিলেন, এখনও পর্যন্ত করোনা অতিমারীতে কতজন নাবালক আক্রান্ত হয়েছে এবং তাদের মধ্যে কতজনের মৃত্যু হয়েছে!

আরও পড়ুন- 'মধু কা পাঁচওয়া বাচ্চা': আধার কার্ডে বিচিত্র নামবিভ্রাটের জেরে আটকে স্কুলে ভর্তি

সেই প্রশ্নের জবাবে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ভারতী প্রবীণ পাওয়ার জানিয়েছেন, ২০২২ এর ৩০ মার্চ পর্যন্ত সময়ে বিভিন্ন রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলগুলি যে তথ্য দিয়েছে, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ২৩ হাজার ২১৫ জন এবং মৃতের সংখ্যা ৫ লক্ষ ২১ হাজার ১০১ জন।

আবীররঞ্জন বিশ্বাস লিখিত প্রশ্নে আরও জানতে চেয়েছিলেন, নাবালকদের টিকাদান সম্পূর্ণ করার ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার কোনও নির্দিষ্ট সময়সীসা স্থির করেছে কিনা!

সেই প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, ২০২২ এর ৩০ মার্চের হিসেব অনুযায়ী, সারা দেশে ১৫ থেকে ১৮ বছর বয়সীর সংখ্যা ৭ কোটি ৪০ লক্ষ জন। ভারতী প্রবীণ পাওয়ারের লিখিত জবাব, তাদের মধ্যে এখনও পর্যন্ত ৫ কোটি ৭০ লক্ষ জন অর্থাৎ ৭৭ শতাংশক নাবালককে প্রথম ডোজ এবং ৩ কোটি ৭৭ লক্ষ জন বা ৫১ শতাংশ নাবালককে দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হয়েছে। যদিও কোনও সময়সীমা দিতে পারেননি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রের রাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুন- ভ্রমণ করতে হলেই বাধ্যতামূলক ভ্যাকসিনের বুস্টার ডোজ? সিদ্ধান্ত জানাবে কেন্দ্র

তিনি জানান, অতিমারী এবং স্বাস্থ্য ক্ষেত্রের সঙ্গে যুক্ত বিশেষজ্ঞদের সুপারিশ মেনে ২০২২ এর ১৬ মার্চ ১২ থেকে ১৪ বছর বয়সীদের টিকা দেওয়া শুরু করেছে কেন্দ্রীয় সরকার।

ভারতী প্রবীণ পাওয়ার জানান, ৩০ মার্চ পর্যন্ত পাওয়া হিসেব অনুযায়ী, মোট ১ কোটি ৫১ লক্ষ বা ৩২ শতাংশ কিশোর, কিশোরী প্রথম ডোজের টিকা পেয়েছে।

রাজ্যসভায় আজ তৃণমূল সাংসদ এবং চিকিৎসক লিখিত প্রশ্নে জানতে চান, কতদিনের মধ্যে দেশের সমস্ত নাগরিকের টিকাকরণ হবে! তাঁর এই প্রশ্নেরও কোনও জবাব দিতে পারেননি কেন্দ্রীয় মন্ত্রী ভারতী প্রবীণ পাওয়ার। তাঁর দাবি, এই টিকাকরণ ঐচ্ছিক।

Published by:Suman Majumder
First published:

Tags: Central government, Corona death, Corona in india, Coronavirus

পরবর্তী খবর