• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • উন্নাও গণধর্ষণকাণ্ডে সিবিআই তদন্ত, দুই চিকিৎসককে সাসপেন্ড

উন্নাও গণধর্ষণকাণ্ডে সিবিআই তদন্ত, দুই চিকিৎসককে সাসপেন্ড

গণধর্ষণে মূল অভিযুক্ত কুলদীপ সিংহ সেঙ্গার ৷ ছবি: টুইটার

গণধর্ষণে মূল অভিযুক্ত কুলদীপ সিংহ সেঙ্গার ৷ ছবি: টুইটার

উন্নাও গণধর্ষণকাণ্ডের তদন্তভার সিবিআইয়ের হাতে হস্তান্তরিত করল উত্তর প্রদেশ সরকার ৷ এর আগে ওই ধর্ষণ মামলায় প্রধান অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গারের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল যোগী আদিত্যনাথের প্রশাসন ৷

  • Share this:

    #লখনও: উন্নাও গণধর্ষণকাণ্ডের তদন্তভার সিবিআইয়ের হাতে হস্তান্তরিত করল উত্তর প্রদেশ সরকার ৷ এর আগে ওই ধর্ষণ মামলায় প্রধান অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিংহ সেঙ্গারের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল যোগী আদিত্যনাথের প্রশাসন ৷ সিটের দাখিল করা তথ্য প্রমাণের ভিত্তিতেই এই এফআইআর করা হয়েছিল ৷ এরপর এ দিন তদন্তভারও তুলে দেওয়া হল সিবিআইয়ের হাতে ৷ অন্যদিকে অভিযোগকারীণীর বাবার দায়িত্বে থাকা দুই চিকিৎসক ডিকে দ্বিবেদী ও প্রশান্ত উপাধ্যায়কে বরখাস্ত করা হয়েছে বলে জানা গিয়েছে ৷ সোমবার পুলিস লক আপে ওই দুই চিকিৎসকের হেফাজতে থাকাকালীন রহস্যজনকভাবে মৃত্যু হয়েছিল নির্যাতিতার বাবার। বুধবার একটি নির্দেশে এলাহাবাদ হাইকোর্ট জানিয়ে দেয় নির্যাতিতার বাবার শেষকৃত্য করা যাবে না। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে অন্য ৩ চিকিৎসকের বিরুদ্ধে নেওয়া হচ্ছে ব্যবস্থা। ওই কিশোরী বারবার অভিযোগ করা সত্ত্বেও কোনও ব্যবস্থা না নেওয়া সফিপুরের সার্কল অফিসার কুঁয়ার বাহাদুর সিংহকেও সাসপেন্ড করা হয়েছে। আজ এলাহাবাদ হাইকোর্টে উন্নাও কাণ্ডের শুনানি।

    আরও পড়ুন: বেদম মারে অন্ত্রে রক্তক্ষরণ , তার জেরে সেপ্টিসেমিয়ায় মৃত্যু উন্নাওয়ে গণধর্ষিতার বাবা

    ধর্ষণের অভিযোগ আনা কিশোরীর পরিবারকে সম্পূর্ণ নিরাপত্তা দেওয়ার জন্য প্রশাসনকে নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। লখনৌ জোনের এডিজি বলেন, ‘‘নিরপেক্ষ তদন্ত চলছে। আমাদের উপরে কোনও চাপ নেই। নির্যাতিতার পরিবারকে নিরাপত্তা দেওয়া হয়েছে।’’ গত বছর জুনে কুলদীপ সিংহ সেঙ্গার দলবল নিয়ে ১৬ বছরের ওই কিশোরীকে ধর্ষণ করেন বলে অভিযোগ। বারবার পুলিশে জানানো সত্ত্বেও কোনও ব্যবস্থা নেয়নি তারা। এ মাসের ৮ তারিখ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাসভবনের সামনে অভিযোগকারিণী সপরিবারে আত্মহত্যার চেষ্টা করায় বিষয়টি জানাজানি হয়।

    আরও পড়ুন: বোমা বানাতে গিয়ে তৃণমূল প্রার্থীর বাড়িতে বিস্ফোরণ, মৃত ১

    অন্যদিকে, বিজেপি বিধায়কের স্ত্রীর দাবি, তাঁর স্বামী নির্দোষ। নার্কো পরীক্ষা করালেই সত্য উদঘাটন হবে। প্রমাণ ছাড়াই তাঁর স্বামীকে ধর্ষকের তকমা দেওয়া হয়েছে।

    First published: