• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Gurmeet Ram Rahim Singh Punishment: 'সর্বোচ্চ শাস্তি'ই পেতে চলেছেন রাম রহিম? ২০১৭-র কথা ভেবে হাড়হিম পঞ্চকুলার

Gurmeet Ram Rahim Singh Punishment: 'সর্বোচ্চ শাস্তি'ই পেতে চলেছেন রাম রহিম? ২০১৭-র কথা ভেবে হাড়হিম পঞ্চকুলার

রাম রহিমের সর্বোচ্চ শাস্তির আবেদন

রাম রহিমের সর্বোচ্চ শাস্তির আবেদন

Gurmeet Ram Rahim Singh Punishment: এবার অন্য একটি খুনের মামলায় বিতর্কিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের সর্বোচ্চ শাস্তি অর্থাৎ মৃত্যুদণ্ডের দাবি জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সেই মামলার রায় ঘোষণা আজ।

  • Share this:

    #পঞ্চকুলা: ২০১৭ সালে দুই শিষ্যাকে ধর্ষণের অপরাধে ভারতের বিতর্কিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংকে (Gurmeet Ram Rahim Singh) ১০ বছর করে ২০ বছরের কারাদণ্ড দিয়েছিল আদালত। এবার অন্য একটি খুনের মামলায় তাঁর সর্বোচ্চ শাস্তি অর্থাৎ মৃত্যুদণ্ডের দাবি জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। সেই মামলার রায় ঘোষণা আজ। তাই ফের অশান্তির আশঙ্কায় পঞ্চকুলায় নিরাপত্তা মজবুত করা হয়েছে। জারি করা হয়েছে ১৪৪ ধারা।

    ২০০২ সালে হত্যার ঘটনায় ডেরা সাচ্চা সওদার (Dera Sacha Sauda) প্রাক্তন ম্যানেজার রণজিৎ সিংকে খুনের অভিযোগ অভিযুক্ত রাম রহিম। তিনি ও চারজনকে এই মামলায় দোষী সাব্যস্তও করেছে আদালত। আজ রায় ঘোষণায় রাম রহিমের মৃত্যুদণ্ডের ঘোষণাও করতে পারে পঞ্চকুলার একটি বিশেষ সিবিআই (CBI) আদালত। ২০১৭ সালে ধর্ষণ মামলায় রাম রহিম (Gurmeet Ram Rahim Singh) দোষী সাব্যস্ত হওয়ার পরই প্রবল অশান্তি ছড়িয়ে পড়েছিল। সেই ঘটনায় ৩৬ জন নিহতও হয়েছিলেন। এবার তাই নিরাপত্তায় কোনও ফাঁক রাখতে চাইছে না প্রশাসন।

    আরও পড়ুন: পিঠে পাখনা, পাখি না মাছ? জেলের ভাগ্য বদলে দিল জল থেকে উঠে আসা এই প্রাণী!

    ইতিমধ্যেই সিবিআই-এর তরফ থেকে রাম রহিমের ফাঁসির দাবি জানানো হয়েছে। তবে, স্বঘোষিত এই ধর্মগুরু ইতিমধ্যেই জেল থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রাণভিক্ষা করেছেন। তাঁর সেই আর্জিতে আদালত কর্ণপাত করে কিনা, সেটাই এখন দেখার।

    আরও পড়ুন: 'দুয়ারে রেশন' প্রকল্প নিয়ে ফের অশনিসংকেত, কী দাবি ডিলারদের সংগঠনের?

    হরিয়ানা-পঞ্জাবে অন্তত ৫ লক্ষ ভক্ত আছে গুরমিত রাম রহিমের। তাঁদের দাবি, সারা বিশ্বে গুরু রাম রহিমের ছয় কোটি ভক্ত আছে। ডেরা সাচ্চা সৌদার প্রতিষ্ঠা হয়েছিল ১৯৪৮ সালে। শাহ মস্তানা নামের এক ধর্মগুরু এর প্রতিষ্ঠা করেন। রাম রহিম ১৯৯০ সাল থেকে ডেরার দায়িত্ব নিয়েছিলেন। চাক-চিক্যময় পোশাক পরে গানের ভিডিওতে পারফর্ম করার জন্য রাম রহিমকে অনেকে 'রকস্টার বাবা' নামে অভিহিত করেছিলেন। সেই 'বাবা'ই এখন দাঁড়িয়ে রয়েছেন জীবনের এক গুরুত্বপূর্ণ পর্যায়ে।

    Published by:Suman Biswas
    First published: