Home /News /national /
পিএনবিকাণ্ডে গ্রেফতার আরও ১ ব্যাঙ্ক আধিকারিক

পিএনবিকাণ্ডে গ্রেফতার আরও ১ ব্যাঙ্ক আধিকারিক

File Photo

File Photo

নীরব দুর্নীতি মামলায় গ্রেফতার পিএনবি আধিকারিক। ধৃত রাজেশ জিন্দল ব্র্যাডি হাউস শাখার প্রাক্তন প্রধান।

  • Share this:

    #নয়াদিল্লি: নীরব দুর্নীতি মামলায় গ্রেফতার পিএনবি আধিকারিক। ধৃত রাজেশ জিন্দল ব্র্যাডি হাউস শাখার প্রাক্তন প্রধান। তাঁর আমলেই প্রথম নীরব মোদির সংস্থাকে লেটার অফ আন্ডারটেকিং দেওয়া হয় বলে অভিযোগ। ২০০৯ সালের অগাস্ট ২০১১-র মে পর্যন্ত মুম্বইয়ের ব্র্যাডি হাউস শাখার দায়িত্বে ছিলেন রাজেশ জিন্দল।

    দু-হাজার এগারো সালে হংকং থেকে হিরে আমদানির পরিকল্পনা ছিল ব্যবসায়ী নীরব মোদির। এজন্য নিয়মকানুন না মেনেই মুম্বইয়ে পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের ব্র্যাডি হাউস শাখা থেকে ঋণের গ্যারান্টি হাতিয়ে নেওয়া হয়। পিএনবির দুই কর্তা ও কয়েকজন কর্মচারির যোগসাজশে পিএনবি থেকে লেটার অব আন্ডারটেকিং যোগাড় করে নীরব মোদির সংস্থা। এক্ষেত্রে ঋণের টাকা মেটানো না হলে তার দায়িত্ব ব্যাঙ্কের। । গত মাসে এই বিষয়টি পিএনবি-র নজরে আসে। ব্যাঙ্ক কর্তৃপক্ষের প্রাথমিক ধারণা ছিল কেলেঙ্কারির অঙ্ক প্রায় দুশো আশি কোটি টাকা। কিন্তু মঙ্গলবার পিএনবি জানিয়েছে,প্রায় সাড়ে এগারো হাজার কোটি টাকার জালিয়াতির শিকার তারা।

    পিএনবি-র ঋণের গ্যারান্টির সাহায্যে ইউনিয়ন ব্যাঙ্ক, এলাহাবাদ ব্যাঙ্ক এবং অ্যাক্সিস ব্যাঙ্ক থেকেও ঋণ নিয়েছে নীরব মোদির সংস্থা। এই কেলেঙ্কারির কথা অঙ্ক সামনে আসতেই ধস নেমেছে পিএনবি-র শেয়ারে। দু-দিনে শেয়ারের দাম পড়েছে প্রায় সতেরো শতাংশ। প্রায় চার হাজার কোটি টাকা ক্ষতির সম্মুখীন শেয়ার হোল্ডাররা। পিএনবি কেলেঙ্কারিতে নীরব মোদি ছাড়াও নাম জড়িয়েছে তাঁর স্ত্রী অমি, ভাই নীশল এবং আত্মীয় মেহুল চকসির।

    First published:

    Tags: Banking fraud, CBI, CBI Arrests PNB's GM-rank Officer, Nirav Modi, Nirav Modi fraud case, Pnb

    পরবর্তী খবর