Home /News /national /
Cars 24 News: ৬০০ কর্মীকে ছাঁটাইয়ের নোটিশ ধরাল দেশের এই সংস্থা, মাথায় হাত অনেকের

Cars 24 News: ৬০০ কর্মীকে ছাঁটাইয়ের নোটিশ ধরাল দেশের এই সংস্থা, মাথায় হাত অনেকের

Cars 24 News: ৬০০ কর্মচারীকে পদত্যাগ করতে বলেছে ওই সংস্থা।

  • Share this:

    #নয়াদিল্লি: Cars24, একটি ই-কমার্স প্ল্যাটফর্ম যারা সেকেন্ড-হ্যান্ড গাড়ি বিক্রি করে, এবার তারাই ৬০০ কর্মচারীকে পদত্যাগ করতে বলেছে। আন্তর্জাতিক স্তরে  ব্যবসা বাড়ানোর পরও সংস্থার এমন সিদ্ধান্তে হতবাক অনেকেই।

    প্রায় ৯০০০ কর্মী Cars24- এ কাজ করেন। এটি সফটব্যাঙ্ক এবং আলফা ওয়েভ ইনোভেশনের মতো অভিজ্ঞ বিনিয়োগকারীদের বিনিয়োগ রয়েছে এই সংস্থায়। তবুও কেন এমন সিদ্ধান্ত নিল এই সংস্থা, ভেবে পাচ্ছেন না অনেকেই।

    ভারত থেকেই ছাঁটাই হবেন কর্মচারীরা-

    সংস্থাটি অবশ্য এই ব্যাপারটিকে ছাঁটাই হিসাবে মেনে নিতে অস্বীকার করেছে। কোম্পানির মুখপাত্রের তরফে বলা হয়েছে, এটি একটি স্বাভাবিক প্রক্রিয়া। প্রতি বছর এই প্রক্রিয়া অনুসরণ করা হয়। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, বরখাস্ত করা সকল কর্মচারী ভারতের এবং সকলেই জুনিয়র পদে কর্মরত।

    আরও পড়ুন- আবার সেই দিল্লি ! সবজি কিনতে গিয়ে গণধর্ষিতা ১৩ বছরের নাবালিকা

    ২০১৫ সালে প্রতিষ্ঠিত Cars24 গ্রাহকদের সেকেন্ড হ্যান্ড গাড়ি কেনা-বেচায় সহায়তা করে। Cars24 ইক্যুইটির মাধ্যমে ৩০০ মিলিয়ন ডলার এবং ডিসেম্বরে অতিরিক্ত ১০০ মিলিয়ন তহবিল সংগ্রহ করেছে। সেই সময়ে কোম্পানির ভ্যালু ছিল ৩.৩ বিলিয়ন ডলার। এই তহবিল দিয়ে সংস্থাটি অন্যান্য দেশে তাদের ব্যবসা ছড়িয়ে দেওয়ার কথা বলেছিল।

    আরও পড়ুন- দীর্ঘ ২৬ মাস পর, ভারত-বাংলাদেশের মধ্যে গড়াবে যাত্রীবাহী ট্রেনের চাকা

    CARS24-এর প্রতিষ্ঠাতা বিক্রম চোপড়া বলেছেন, কোম্পানির ভবিষ্যতের পরিকল্পনা রয়েছে। এটি গ্রাহকদের একটি নতুন ধরনের অভিজ্ঞতা দেবে। অন্যদিকে, 'মন্দা'র আশঙ্কা দেখিয়ে আরও ৪২৪ কর্মীকে ছাঁটাই করেছে শিক্ষা প্রযুক্তি সংস্থা বেদান্তু। ১৫ দিন আগে বেদান্তু ২০০ কর্মী ছাঁটাই করেছিল। এর আগে কোম্পানিটি এক বছরে ১০০০ কর্মী নিয়োগের পরিকল্পনা ঘোষণা করেছিল।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Cars 24, Laid Off

    পরবর্তী খবর