Home /News /national /
Priyanka Gandhi: আপনি কি ইউপি কংগ্রেসের অন্য কোনও মুখ দেখতে পাচ্ছেন? নাকি আমার মুখ দেখছেন? প্রিয়াঙ্কার মন্তব্যে জল ঘোলা

Priyanka Gandhi: আপনি কি ইউপি কংগ্রেসের অন্য কোনও মুখ দেখতে পাচ্ছেন? নাকি আমার মুখ দেখছেন? প্রিয়াঙ্কার মন্তব্যে জল ঘোলা

প্রিয়ঙ্কা গান্ধি। ফাইল চিত্র

প্রিয়ঙ্কা গান্ধি। ফাইল চিত্র

Priyanka Gandhi: কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে জল্পনা-কল্পনা প্রথম থেকেই ছিল। "আপনি কি ইউপি কংগ্রেসের অন্য কোনও মুখ দেখতে পাচ্ছেন? নাকি আমার মুখ দেখছেন?" কংগ্রেস নেত্রীর এই মন্তব্য থেকে স্পষ্ট মুখ তিনিই।

  • Share this:

    #নয়াদিল্লি: উত্তরপ্রদেশ (Uttar Pradesh Election 2022) ভোটের আগে প্রিয়াঙ্কা গান্ধির (Priyanka Gandhi) মন্তব্যে জল ঘোলা হল ফের৷ লড়কি হুঁ। লড় সকতি হুঁ। এই মন্ত্রেই শুরু হয়েছিল প্রিয়াঙ্কা গান্ধির 'মিশন উত্তরপ্রদেশ'। 'নহি দেবী, নহি সামান্যা নারী।পূজা করি মোরে রাখিবে ঊর্ধ্বে নহি নহি, হেলা করি মোরে রাখিবে পিছে সে নহি নহি। বাস্তবিকই যুদ্ধক্ষেত্রে মহিলাদের নামিয়ে এনেছেন কংগ্রেস নেত্রী (Priyanka Gandhi)। উত্তরপ্রদেশ নির্বাচনের জন্য যে ১২৫ জন প্রার্থীর নাম ঘোষণা করেন প্রিয়াঙ্কা, তাঁদের মধ্যে ৫০ জন মহিলা। চমক এখানেই শেষ নয়। উত্তরপ্রদেশে লড়াইয়ে বিজেপির বিরুদ্ধে উন্নাওকে হাতিয়ার করেছে হাত শিবির। বৃহৎ রাজ্যের ভোটে প্রার্থী করা হচ্ছে উন্নাওয়ে নির্যাতিতার মাকে।

    আগামী মাসের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে নিজের দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে পারেন তিনি নিজেই। জানালেন, কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি (Priyanka Gandhi)। মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে জল্পনা-কল্পনা প্রথম থেকেই ছিল। "আপনি কি ইউপি কংগ্রেসের অন্য কোনও মুখ দেখতে পাচ্ছেন? নাকি আমার মুখ দেখছেন?" কংগ্রেস নেত্রীর এই মন্তব্য থেকে স্পষ্ট মুখ তিনিই।

    আরও পড়ুন -  ৫০ বছর পর নিভিয়ে দেওয়া হচ্ছে ইন্ডিয়া গেটের অমর জওয়ান জ্যোতি!

    যুব সমাজের উদ্দেশ্যে একাধিক চাকরির প্রতিশ্রুতি তুলে ধরে কংগ্রেস। সেই মঞ্চে উপস্থিত ছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধিও। তাদের স্বপ্নপূরণে একগুচ্ছ প্রতিশ্রুতি দেওয়া হল এ দিনের ইস্তাহারে। কর্ম সংস্থান, শিক্ষাক্ষেত্রে দুর্নীতি বন্ধের ডাকও দিলেন কংগ্রেসের দুই প্রধান মুখ।

    আরও পড়ুন - গঙ্গাসাগর নির্বিঘ্নে মেটায় ধন্যবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী, বললেন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক

    প্রিয়াঙ্কা দীর্ঘ সময় ধরে রাজনীতি থেকে দূরে প্রিয়াঙ্কা। ২০১৯-এ উত্তরপ্রদেশ কংগ্রেসের দায়িত্ব বর্তায় রাজীব-কন্যার উপর। উত্তরপ্রদেশের মাটিতে ঘুরে দাঁড়াতে ও সংগঠনকে চাঙ্গা করতে উদ্যোগী হন ও একাধিক ইস্যুতে যোগী সরকারকে একপ্রকার তুলোধোনা করেন প্রিয়াঙ্কা।

    এ নির্বাচনে অযোধ্যা বা মথুরা নয়, জল্পনার অবসান ঘটিয়ে গোরক্ষপুর কেন্দ্র থেকে লড়ছেন বিজেপির বিদায়ী মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। যোগী- অখিলেশের পর এ বার চোখ প্রিয়াঙ্কা- মায়াবতীর দিকেই। যোগী আদিত্যনাথ বা অখিলেশ যাদব কেউই এর আগে কখনও রাজ্য নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি। উত্তরপ্রদেশের মানুষ কি যোগীকেই বেছে নেবেন? নাকি মহিলা ব্রিগেড নিয়ে যে লড়াই শুরু করেছেন প্রিয়াঙ্কা, তাতে জয় নিশ্চিত?

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Priyanka Gandhi, UP Assembly Election 2022

    পরবর্তী খবর