• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • কোটির উপর নগদ টাকা, দু’টি গাড়ি, সোনার গয়না! হলফনামায় জানালেন মদন মিত্র

কোটির উপর নগদ টাকা, দু’টি গাড়ি, সোনার গয়না! হলফনামায় জানালেন মদন মিত্র

কামারহাটির তৃণমূল প্রার্থী মদন মিত্র ।

কামারহাটির তৃণমূল প্রার্থী মদন মিত্র ।

মিত্র পরিবারের নামে কোনও ব্যাঙ্ক ঋণ নেই। নিজের পেশা হিসেবে সমাজসেবা ও রাজনীতিকে উল্লেখ করেছেন মদন মিত্র। তাঁর নামে রয়েছে ৬টি মামলা।

  • Share this:

ABIR GHOSHAL

#কামারহাটি: ওহ লাভলি......যেখানেই যাচ্ছেন সেখানেই মানুষ সমস্বরে বলে উঠছে একটাই কথা। তাঁর বর্ণময় রাজনৈতিক জীবন। তার কালারফুল ফ্যাশন। তাঁর হলুদ চশমা। আর তাঁর সঙ্গেই যোগ হয়েছে এই নয়া ট্যাগ লাইন, "ওহ লাভলি"। যাঁকে নিয়ে এত কিছু তিনি কামারহাটি বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী মদন মিত্র। যাঁর আয়-ব্যয়ের খতিয়ান সবচেয়ে বেশি 'ভিউজ'। সবচেয়ে বেশি আলোচনা সোশ্যাল মিডিয়ায়। যা শুনে ভবানীপুরের মদনের একটাই প্রতিক্রিয়া, "ওহ লাভলি"।

নির্বাচন কমিশনের কাছে কামারহাটির মদন (অধুনা তিনি এই নাম, ঠিকানা ব্যবহার করছেন) যে হলফনামা জমা দিয়েছে সেখানে উল্লেখ রয়েছে গত ২০১৯-২০ অর্থবর্ষে তাঁর উপার্জন ২৬ লক্ষ ৫৪ হাজার ৬৮২ টাকা। মদন মিত্রের স্ত্রী’র ২০১৯-২০ অর্থবর্ষে উপার্জন হয়েছে ২ লক্ষ ৩৩০ টাকা।বিভিন্ন ব্যাঙ্কের হিসেব বলছে মদন মিত্রের নামে প্রায় এক কোটি টাকা রয়েছে। বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে মদনের নামে গচ্ছিত আছে যথাক্রমে ৩৩ লক্ষ ৯৭ হাজার ২৪১ টাকা ৪৯ পয়সা, ১১ লক্ষ ৪০ হাজার ৬২১ টাকা ১৯ পয়সা, ৪ লক্ষ ২৬ হাজার ৬৩ টাকা ১ পয়সা, ১৫ হাজার ৬৬৬ টাকা ৫৬ পয়সা, ২১ লক্ষ ৭১ হাজার ৬১৯ টাকা ২১ পয়সা, ২ লক্ষ ৭৯ হাজার ৬৫৫ টাকা, ৬ লক্ষ ১৯ হাজার ৩৬৭ টাকা এবং ৬ হাজার টাকা। স্থায়ী আমানতে গচ্ছিত ২২ লক্ষ ৪০ হাজার ৫৮ টাকা। সবমিলিয়ে মোট ১ কোটি ২ লক্ষ ৯৬ হাজার ২৯১ টাকা ৪৬ পয়সা রয়েছে মদন মিত্রের।

আর তার স্ত্রী’র বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্ট মিলিয়ে অর্থ আছে প্রায় ১৭ লাখের কাছাকাছি। মদন মিত্রের স্ত্রী অর্চনা মিত্রের নামে ব্যাঙ্কে আছে যথাক্রমে ৭ লক্ষ ৮৭ হাজার টাকা ৬২ পয়সা, ৬ হাজার ৯১৩ টাকা ৭৯ পয়সা, ৩ লক্ষ ৪০ হাজার ৬০১ টাকা, ৬০ হাজার ২৭৯ টাকা ৫৫ পয়সা, ৪ লক্ষ ৫২ হাজার ৬৮৬ টাকা ৮৭ পয়সা এবং ২৪ হাজার ৭৬৪ টাকা। সব মিলিয়ে অর্চনা মিত্রের নামে ব্যাঙ্কে আছে ১৬ লক্ষ ৭২ হাজার ২৪৫ টাকা ৮৩ পয়সা।ব্যাঙ্কের পাশাপাশি জীবনবিমায় মদন মিত্র বিনিয়োগ করেছেন ৭ লাখ ৫০ হাজার টাকা। মদন মিত্র কামারহাটি'তে ভোটে লড়াই করলেও, প্রচারে অবশ্য তিনি নানা জায়গায় যাচ্ছেন। যার জন্যে ব্যবহার করেন তিনি গাড়ি। তবে মদন মিত্রের নিজের নামে কোনও গাড়ি নেই। অর্চনা মিত্রের নামে রয়েছে একটি অ্যাম্বাসাডর ও একটি স্করপিও গাড়ি। দু’টি গাড়ির মিলিত মূল্য ১২ লাখ ৮ হাজার টাকা।

মদন মিত্রের ফ্যাশানের চর্চা বহুল চর্চিত। কেতাদুরস্ত পাঞ্জাবি থেকে অলঙ্কার সবটাই তার নজর কাড়া। সেই অলঙ্কারের সোনা-রুপো মিলিয়ে মদন মিত্রের কাছে প্রায় ২ লাখ ৯৫ হাজার টাকার গয়না আছে। তাঁর স্ত্রীর কাছে যে অলঙ্কার আছে তার মূল্য ৯ লাখ ৫১ হাজার ৬০০ টাকার। মদন মিত্রের বাড়ি অবশ্য দু’টি রয়েছে। ডায়মন্ড হারবার রোডের বাড়িটি নিজের নামে। ধীরেন্দ্রনাথ বসু রোডের বাড়ি যেখানে বেশিরভাগ সময় তিনি থাকেন। সেই বাড়ির মালিকানা অবশ্য তাঁর স্ত্রীয়ের সঙ্গে যৌথ ভাবে রয়েছে। তবে মিত্র পরিবারের নামে কোনও ব্যাঙ্ক ঋণ নেই। নিজের পেশা হিসেবে সমাজসেবা ও রাজনীতিকে উল্লেখ করেছেন মদন মিত্র। তাঁর নামে রয়েছে ৬টি মামলা।

Published by:Simli Raha
First published: