#News18IPSOSExitPoll: নতুন ভোটারদের কাছেও প্রথম পছন্দ NDA, বাকিরা অনেকটাই পিছিয়ে

News18 Bangla
Updated:May 21, 2019 07:54 PM IST
#News18IPSOSExitPoll: নতুন ভোটারদের কাছেও প্রথম পছন্দ NDA, বাকিরা অনেকটাই পিছিয়ে
News18 Bangla
Updated:May 21, 2019 07:54 PM IST

#নয়াদিল্লি: সপ্তম দফা ভোটগ্রহণ শেষ হওয়ার পর বুথ ফেরত সমীক্ষায় দেশ জুড়ে আরও একবার গেরুয়া ঝড়েরই ইঙ্গিত পাওয়া গিয়েছে । News18-IPSOS বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী প্রায় ৮% ভোট বাড়তে চলেছে বিজেপির। News18-IPSOS বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী এবার নতুন ভোটারদের মধ্যেও এগিয়ে বিজেপি-NDA জোট ।

News18-IPSOS বুথ ফেরত সমীক্ষা বলছে জেনারেল কাস্টের অন্তর্গত নতুন ভোটারদের মধ্যে প্রায় ৪১.৬% ভোট দিয়েছে বিজেপিকে, কংগ্রেসের ঝুলিতে গিয়েছে ১৬.৬% ভোট ও অন্যান্যরা পেয়েছে ৪১.৮% । তপশিলী জাতির নতুন ভোটারদের ৩৬.৬% ভোট গিয়েছে বিজেপিতে, ১৬.৮% ভোট দিয়েছে কংগ্রেসকে ও অন্যান্যরা পেয়েছেন ৪৬.৬% ভোট । তপশিলী উপজাতির অন্তর্ভুক্ত নতুন ভোটারদের ৪৫.৩% ভোট দিয়েছে বিজেপিকে, ৩০.৪% ভোট দিয়েছে কংগ্রেসকে ও অন্যান্যরা পেয়েছে ২৪.৩% ভোট।

স্বাভাবিকভাবেই, জেনারেল কাস্ট নতুন ভোটারদের নিরিখে বিজেপি-NDA জোট পেতে পারে ৫০.৮% ভোট ও কংগ্রেস-UPA ২২.৭% ভোট ও অন্যান্যরা পেতে পারেন ২৬.৫% ভোট ।

তপশিলী জাতির নতুন ভোটারদের নিরিখে বিজেপি-NDA জোট পেতে পারে ৪৫.০% ভোট, কংগ্রেস-UPA ২২.৭% ভোট ও অন্যান্যরা পেতে পারেন ৩২.২% । তপশিলী উপজাতির নতুন ভোটারদের নিরিখে বিজেপি-NDA জোট পেতে পারে ৫৫.৫%, কংগ্রেস-UPA পেতে পারে ৩৩.১% ভোট ও অন্যান্যরা পেতে পারে ১৬.৩% ভোট।

First published: 07:52:30 PM May 21, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर