• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • BJP MINISTER USHA THAKUR IN SUPPORT OF UTTARAKHAND CHIEF MINISTER ON RIPPED JEANS SANJ

Ripped Jeans : ফাটা জিন্স 'অশুভ'! মধ্যপ্রদেশের মন্ত্রীর গলায় রাওয়াতের সুর

MP cultural minister Usha thakur supports Tirath singh's ripped jeans comment. photo : collected

"ভারতীয় সংস্কৃতিতে খারাপ মহিলারাই ছেঁড়া জিনস পরেন"। বললেন, মধ্যপ্রদেশের পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী ঊষা ঠাকুর।

  • Share this:

    #ভোপাল : মেয়েদের ছেঁড়া জিন্স ( Ripped ) পরার ফ্যাশন নিয়ে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তীরথ সিং রাওয়াতের সমর্থনে গলা তুললেন মধ্যপ্রদেশের পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী ঊষা ঠাকুর ৷ তাঁর কথায়, "ভারতীয় সংস্কৃতিতে খারাপ মহিলারাই ছেঁড়া জিনস পরেন"। এখানেই শেষ নয়, ঊষা ঠাকুরের আরও দাবি, "আমাদের ঠাকুমা যদি আমাদের ছেঁড়া পোশাক পরতে দেখতেন, তাহলে তিনি আমাদের তা বাতিল করে দিতে বলতেন ৷ ভারতীয় সংস্কৃতিতে ছেঁড়া জামা পরা মহিলাদের খারাপ মহিলা হিসেবে ধরা হয় ৷ সংস্কৃতিবান যে পরিবারগুলি ঐতিহ্যবাহী জীবনযাত্রা পালন করে, তাঁরা এই ধরনের পোশাক পছন্দ করে না ৷"

    মেয়েদের ছেঁড়া জিনস পরা নিয়ে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তীরথ সিং রাওয়াতের মন্তব্যে দেশজুড়ে তরজা শুরু হয় ৷ একটি কর্মিসভায় স্বেচ্ছাসেবী সংগঠনের এক মহিলার পোশাকের উদাহরণ তুলে ধরেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ৷ ওই মহিলা নাকি তাঁর দুই সন্তানকে নিয়ে বিমানে সফর করছিলেন ৷ রাওয়াত বলেন, "তিনি আমার পাশে বসেছিলেন, তাই তাঁর সঙ্গে কথা বলি ৷ তিনি গাম্বুট পরেছিলেন, আর তাঁর জিন্সটা হাঁটুর কাছে ছেঁড়া ছিল ৷ তাই নিয়েই তিনি বাচ্চাদের সঙ্গে করে সমাজে ঘুরে বেড়াচ্ছেন ৷" রাওয়াতের প্রশ্ন ছিল, "ছেলেমেয়েদের কী মূল্যবোধ তিনি শেখাবেন ?" বাড়ি থেকেই বাচ্চারা খারাপ জিনিসগুলি শেখে বলে দাবি করে রাওয়াত বলেন, "কাঁচি দিয়ে সংস্কার...হাঁটু দেখিয়ে, ছেঁড়া ডেনিম পরে পশ্চিমী সাজ-সজ্জা৷ এই মূল্যবোধই এখন শেখানো হচ্ছে ৷"এই ধরণের সংস্কৃতি সমাজে ভুল বার্তা পাঠায় বলেও মন্তব্য করেন তীরথ সিং।

    রাওয়াতের এই মন্তব্যে সমালোচনায় মুখর হন তারকা থেকে শুরু করে রাজনৈতিক ব্যক্তিত্বরাও৷ প্রিয়াঙ্কা গান্ধী থেকে মহুয়া মৈত্র সোচ্চার হন অনেকেই। চাপের মুখে পরে রাওয়াত বলেন, 'জিন্স নিয়ে নয়, তাঁর আপত্তি মহিলাদের ' Ripped ' জিন্স নিয়ে। তবে সেই আপত্তিও মানতে চাননি নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলে তুমুল সমালোচনা শুরু হয়। ব্যঙ্গ করে ভাইরাল হতে থাকে ছবি, মিম। সেই ঝড় থামতে না থামতেই এবার আগুনে ঘি যোগ করলেন মধ্যপ্রদেশের মন্ত্রী ঊষা ঠাকুর। জল এবার কোথায় গড়ায় সেটাই এখন দেখার।

    Published by:Sanjukta Sarkar
    First published: