সিঙ্গাপুরে তথ্য পাচার করছেন রাহুল গান্ধি, দাবি বিজেপির

Amrit Halder | News18 Bangla
Updated:Mar 26, 2018 02:05 PM IST
সিঙ্গাপুরে তথ্য পাচার করছেন রাহুল গান্ধি, দাবি বিজেপির
Rahul Gandhi. File Photo
Amrit Halder | News18 Bangla
Updated:Mar 26, 2018 02:05 PM IST

#নয়াদিল্লি: ব্যবহারকারীর অনুমতি ছাড়াই ব্যক্তিগত তথ্য ফাঁসের অভিযোগ উঠছে ‘নরেন্দ্র মোদী’ অ্যাপটির বিরুদ্ধে ৷ ফ্রান্সের ইন্টারনেট নিরাপত্তা বিশেষজ্ঞ এলিয়ট অ্যাল্ডারসন দাবি করেন, গুগল প্লে স্টোরে যে ‘নরেন্দ্র মোদী অ্যাপ’নামক অ্যাপটি রয়েছে তা নাকি ব্যবহারকারীদের গোপন তথ্য পাচার করছে একটি বিদেশি সংস্থাকে।

আর এই অভিযোগ পেয়েই আসরে নেমে পড়েন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি ৷ ট্যুইটারে ‘নরেন্দ্র মোদী অ্যাপ’-এর বিরুদ্ধে তোপ দাগেন তিনি ৷

আরও পড়ুন: অর্থবর্ষের শেষে টানা ছুটি নেই ব্যাঙ্কের

এ বার সেই একই অভিযোগে বিদ্ধ হল কংগ্রেসও ৷ যেই ফরাসি নিরাপত্তা বিশেষজ্ঞ ‘নরেন্দ্র মোদী অ্যাপ’-এর পর্দাফাঁস করেছিলেন, তিনিই এ বার কংগ্রেসের অ্যাপের মাধ্যমে তথ্য পাচারের ছবি তুলে ধরলেন নিজের ট্যুইটার অ্যাকাউন্টে। এলিয়ট অ্যাল্ডারসনের দাবি, কংগ্রেসের অ্যাপ খুললেই ব্যবহারকারীর ব্যক্তিগত ডেটা চলে ‌যাচ্ছে তৃতীয় ব্যক্তির সার্ভারে।

Loading...

তাঁর আরও দাবি, অ্যাপটিতে সাইন ইন করে মেম্বারশিপের জন্য আবেদন করার সময়ই ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য পৌঁছে যাচ্ছে সিঙ্গাপুরে অবস্থিত একটি সার্ভারে। গতবারের মতোই এ বারও নিজের দাবির সপক্ষে কয়েকটি স্ক্রিনশট পোস্ট করেছেন তিনি। কংগ্রেসের বিরুদ্ধে পাল্টা তোপ দাগতে শুরু করেছে বিজেপিও ৷ বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য বলেন, ‘‘কংগ্রেস অ্যাপ ব্যবহারকারীদের তথ্য সিঙ্গাপুরের পাঠাচ্ছে রাহুল ৷’’

এ হেন গুরুতর অভিযোগ ওঠার পর তা অবশ্য নস্যাৎ করে দেওয়া হয়েছে কংগ্রেসের পক্ষ থেকে। কংগ্রেসের সোশ্যাল মিডিয়ার দায়িত্বে থাকা দিব্য স্পান্দানা জানিয়েছেন, এ সব অভিযোগ ভুয়ো। কারণ, কংগ্রেসের অ্যাপের মাধ্যমে মেম্বারশিপ গ্রহণ করা যায় না।

First published: 02:05:48 PM Mar 26, 2018
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर