• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Bihar Election Result 2020: লালুপ্রসাদ পুত্র তেজস্বীই নয়, এই ভোটে নজরে শত্রুঘনের ছেলে থেকে শরদ যাদবের মেয়ে

Bihar Election Result 2020: লালুপ্রসাদ পুত্র তেজস্বীই নয়, এই ভোটে নজরে শত্রুঘনের ছেলে থেকে শরদ যাদবের মেয়ে

এই বছর এমন অনেক প্রার্থী আছেন যারা এই নির্বাচনে প্রথমবারের মতো মাঠে নেমেছেন

এই বছর এমন অনেক প্রার্থী আছেন যারা এই নির্বাচনে প্রথমবারের মতো মাঠে নেমেছেন

এই বছর এমন অনেক প্রার্থী আছেন যারা এই নির্বাচনে প্রথমবারের মতো মাঠে নেমেছেন

  • Share this:

    #পটনা: সকাল থেকেই বিহারের গণনার দিকে গোটা দেশের নজর ৷ গোটা দেশই এখন ব্যস্ত একটাই আলোচনায় ৷ বিহারের মসনদে ফের কি নীতিশ কুমারের সরকার থাকবে ? নাকি এবার বাজিমাত করবেন তেজস্বী যাদব ৷ নীতিশকে সরিয়ে কি এবার তেজস্বীই বিহারের মসনদ সামলাবেন? ঘণ্টায় ঘণ্টায় পট পরিবর্তনও কম হচ্ছে না ৷ তাই তো সকাল থেকেই জোর চর্চা বিহারের মসনদ নিয়ে ৷ এই বারের নির্বাচনের ফলাফল যাই হোক না কেন, কিন্তু এরকম অনেকগুলি মুখ রয়েছে যার উপর সবার নজর রয়েছে।

    এই বছর এমন অনেক প্রার্থী আছেন যারা এই নির্বাচনে প্রথমবারের মতো মাঠে নেমেছেন। এই প্রার্থীরা নতুন হতে পারে তবে তাদের পিছনে কোনও বড় নেতা রয়েছেন। এই বছরের নির্বাচনে শত্রুঘন সিনহার পুত্র লব অংশ নিয়েছেন। এবার এটা দেখতে হবে যে তিনি জনসাধারণের মধ্যে কতোটা নিজের ছাপ ছাড়তে পেড়েছেন। একই সঙ্গে পুষ্পম প্রিয়াও এই নির্বাচনে নতুন মুখ হিসাবে আবির্ভূত হয়েছেন। সেই সঙ্গে তেজস্বী যাদব দ্বিতীয়বারের মতো রাঘোপুর থেকে নির্বাচনের মাঠে নামেছেন। মহাজোটের পক্ষে তেজস্বী মুখ্যমন্ত্রীর দাবিদার, এমন পরিস্থিতিতে রাঘোপুর থেকে তাঁর জয় কতটা বড় হয়, সেদিকে সবাই নজর রাখবেন।

    তেজস্বী যাদব: রাঘোপুর থেকে দ্বিতীয়বার মাঠে নেমেছেন তেজস্বী যাদব। গতবারের নির্বাচনে একই আসন থেকে তেজস্বী যাদব বিজেপির সতীশ কুমারকে ২২ হাজারেরও বেশি ভোটে পরাজিত করেছিলেন। এবারও তাঁর মুখোমুখি রয়েছে সতীশ কুমার। এমন পরিস্থিতে এটা দেখার হবে যে, এবার তেজস্বীর বিজয়ের অঙ্ক কতো বড় হবে না সতীশ কুমার বেশি ভোট পেয়ে বেরিয়ে যাবেন।

    তেজ প্রতাপ যাদব: এবারের নির্বাচনে তেজ প্রতাপ নিজের আসন বদলেছেন। ২০১৫ সালের নির্বাচনে মহুয়া আসন থেকে তেজ প্রতাপ যাদব বিধায়ক হয়েছিলেন, তবে এবার তিনি হাসানপুর থেকে দাঁড়িয়েছেন। হাসানপুরে তাঁর প্রতিনিধি জেডিইউর রাজকুমার রায়। ২০১৫ সালে, রাজকুমার রাই আরএলএসপির বিনোদ চৌধুরীকে ২৯ হাজারেরও বেশি ভোটে পরাজিত করেছিলেন।

    পুষ্পম প্রিয়া চৌধুরী: এই নির্বাচনে দুটি বিধানসভা আসন বিসিফি ও বাঁকীপুরে তেহকে দাঁড়িয়েছেন পুষ্পম প্রিয়া। পুষ্পম প্রিয়া তখনই অনেকের নজরে এসেছিলেন যখন তিনি পেপারে বিজ্ঞাপন দিয়ে নিজেকে বিহারের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে ঘোষণা করেছিলেন। পুষ্প প্রিয়া বিসিফির আসনে প্রতিনিধি আরজেডির ফায়াজ আহমেদ আর বাঁকীপুরে তাঁর প্রতিনিধি বিজেপি প্রার্থী নিতিন নবীন এবং কংগ্রেসের লব সিনহা।

    লব সিনহা: শত্রুঘন সিনহার পুত্র লব এই প্রথমবার নির্বাচনী লড়াইয়ে নেমেছেন। বাঁকীপুরে কংগ্রেসের প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন তিনি। এখানে প্রতিনিধি বিজেপি প্রার্থী নিতিন নবীন এবং পুষ্পম প্রিয়া। ২০১৫ সালে, বাঁকীপুরে নীতিন নবীন কংগ্রেসের কুমার আশীষকে ৩৯,৭৬৭ ভোটে পরাজিত করেছিলেন।

    সুভাষিনী যাদব: সুভাষিনী যাদব শারদ যাদবের মেয়ে এবং বিহারীগঞ্জ আসন থেকে কংগ্রেস প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন। বিহারীগঞ্জ তাঁর প্রতিনিধি হচ্ছেন জেডিইউর নির্জন কুমার মেহতা। ২০১৫ সালের নির্বাচনে নীরঞ্জন কুমার বিজেপি প্রার্থী রবীন্দ্রচরণ যাদবকে ২৯,২৫৩ ভোটে পরাজিত করেছিলেন।

    Published by:Ananya Chakraborty
    First published: