Bhupendra Patel Gujrat new CM: গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল

গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী হলেন ভূপেন্দ্র পটেল।

Bhupendra Patel Gujrat new CM: গুজরাটের আরেক প্রাক্তন মুখ্যমন্ত্রী আনন্দীবেন পটেলের ঘনিষ্ঠ ভূপেন্দ্র আমেদাবাদ আরবান ডেভেলপমেন্ট অথরিটি চেয়ারম্যান ছিলেন।

  • Share this:

    #আহমেদাবাদ: শনিবারই খানিকটা অপ্রত্যাশিত ভাবেই পদত্যাগ করেছিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি। রুপানির ইস্তফার ২৪ ঘন্টার মধ্যেই নতুন মুখ্যমন্ত্রী পেতে চলেছে গুজরাট। গুজরাটের নতুন মুখ্যমন্ত্রী হচ্ছেন ভূপেন্দ্র পটেল।

    গুজরাটের ঘটলোদিয়া বিধানসভা কেন্দ্রের বিধায়ক ভূপেন্দ্র পাটেল পতিদার সম্প্রদায়ের নেতা। এই প্রথম তিনি কোনও মন্ত্রিত্বের দায়িত্ব নিচ্ছেন। অর্থাৎ অনেকটা নরেন্দ্র মোদীর মতোই কোনও মন্ত্রিত্বের অভিজ্ঞতা ছাড়াই মুখ্যমন্ত্রী পদে আসীন হতে চলেছেন তিনি। গুজরাটের ১৭ তম মুখ্যমন্ত্রী হিসেবে অভিষিক্ত হবেন পটেল।

    সূত্রের খবর, আগামী সোমবার তিনি শপথ নিতে পারেন। অতীতে মিউনিসিপাল কাউন্সিলার হিসেবে কাজের অভিজ্ঞতা রয়েছে তাঁর। বিজয় রুপানির পদত্যাগের ২৪ ঘণ্টার মধ্যেই পরিষদীয় দলের আলোচনায় তাঁর নামই যোগ্যতম হিসেবে উঠে আসে।

    প্রসঙ্গত ভূপেন্দ্র পাটেলের অভিষেক সম্পর্কে বিজয় রুপানি বলেন, আমরা বিশ্বাস করি তাঁর নেতৃত্বেই আগামী নির্বাচনে বিজেপি বড় জয়লাভ করবে। বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিএল সন্তোষ ভূপেন্দ্র পাটেলকে শুভেচ্ছা জানান নতুন দায়িত্বগ্রহণে জন্যে।

    উল্লেখ্য প্রথমবার বিধানসভা নির্বাচনে লড়াই করেই জয়লাভ করেছিলেন ভূপেন্দ্র পটেল। তার কেন্দ্র ঘটলোদিয়া পাতিদার অধ্যুষিত একটি এলাকা। আনন্দীবেন-ঘনিষ্ঠ ভূপেন্দ্রর কেন্দ্রটি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সংসদীয় এলাকার মধ্যে পড়ে। পতিদারদের দুটি বড় সংস্থা যথা উমিয়া ফাউন্ডেশন এবং সরদার ধামের ট্রাস্টি ভূপেন্দ্র পাটেল।

    ভূপেন্দ্র পাটেলকে শুভেচ্ছা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি লিখেছেন, "আমি মনে করি নরেন্দ্র মোদীর পথপ্রদর্শন এবং আপনার নেতৃত্বে গুজরাটের বিকাশের যাত্রা নতুন শক্তি পাবে। গুজরাট আগের মতোই সুশাসন এবং জনহিতকর কার্যাবলিতে নেতৃত্বদানকারী স্থানে থাকবে।"

    Published by:Arka Deb
    First published: