Rama Navami amidst corona: রাস্তায় নেমে মাস্ক পরালেন স্বয়ং 'রাম', বোঝালেন করোনা বিধি

Rama Navami amidst corona: রাস্তায় নেমে মাস্ক পরালেন স্বয়ং 'রাম', বোঝালেন করোনা বিধি

স্তায় নেমে মাস্ক পরালেন স্বয়ং 'রাম', বোঝালেন করোনা বিধি

বিভিন্ন ভাবে মানুষকে করোনা বিধি মেনে চলার জন্য বোঝানো হচ্ছে। আর এরই মধ্যে রাস্তায় নেমে এলেন স্বয়ং রাম, শ্রীকৃষ্ণ ও হনুমান।

  • Share this:

    #বেঙ্গালুরু: করোনা মহামারীর মধ্যেই আজ গোটা দেশে উদযাপিত হচ্ছে রাম নবমী উৎসব। যদিও দেশের বেশ কিছু জায়গায় নিষেধাজ্ঞা জারি রয়েছে। কোথাও লকডাউন, কোথাও আবার কার্ফু চলছে। এছাড়াও বিভিন্ন ভাবে মানুষকে করোনা বিধি মেনে চলার জন্য বোঝানো হচ্ছে। আর এরই মধ্যে রাস্তায় নেমে এলেন স্বয়ং রাম, শ্রীকৃষ্ণ ও হনুমান। শুধু তাই নয়। নিজে হাতে পথ চলতি মানুষের মুখে মাস্কও পরিয়ে দিলেন।

    ঘটনা বেঙ্গালুরুর। শহরের এক হোটেলের তিন কর্মীর উদ্যোগেই বেঙ্গালুরুর মানুষ জ্যান্ত রামের হাত থেকে মুখে মাস্ক পরেছেন। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যায়, অভিষেক, নবীন ও বাসা নামের তিন হোটেল কর্মী এদিন রাম, হনুমান ও শ্রীকৃষ্ণ সেজে রাস্তায় নামেন। করোনা নিয়ে তাঁরা মানুষকে সচেতন করেন এবং মাস্ক বিতরণ করেন। যাঁদের মুখে মাস্ক ছিল না, তাঁদের খালি হাতে মাস্কও পরিয়ে দেন। তাঁরা।

    রাম, হনুমান ও শ্রীকৃষ্ণের বেশে এই তিন হোটেলকর্মীর ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। স্বাভাবিক ভাবেই নেটিজেনরা এই উদ্যোগে মুগ্ধ হয়েছেন। প্রসঙ্গত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ রাম নবমী উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। সঙ্গে করোনা বিধি মেনে চলার কথাও তিনি বলেছেন।

    প্রসঙ্গত, করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে গোটা ভারতে। প্রতিদিন সংক্রমণের হার নতুন রেকর্ড তৈরি করছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রামিত হয়েছে প্রায় ৩ লক্ষ মানুষ। মৃত্যু হয়েছে ২০০০ করোনা আক্রান্তের। তবে বুধবার জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে মোদি বলেছেন, এখনই লকডাউন নয়। দেশকে লকডাউনের হাত থেকে বাঁচাতে হবে। লকডাউন সর্বশেষ অস্ত্র। তাই সংক্রমণের হাত থেকে বাঁচতে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

    Published by:Swaralipi Dasgupta
    First published: