Home /News /national /
Bangla News: দাঁড়ি থাকলে করা যাবে না বিয়ে! ভারতেই চালু হল পুরুষদের বিয়ের জন্য ১৯টি নিয়ম! না মানলেই বিয়ে বাদ!

Bangla News: দাঁড়ি থাকলে করা যাবে না বিয়ে! ভারতেই চালু হল পুরুষদের বিয়ের জন্য ১৯টি নিয়ম! না মানলেই বিয়ে বাদ!

Bangla News: এবার বিয়ে করতে হলে মেয়েদের নয়, ছেলেদের মানতে হবে এই ১৯টি নিয়ম! ডিজেও বাজানো যাবে না বিয়েতে! জানুন

  • Share this:

    #রাজস্থান:  বিয়ে মানেই হাজার একটা নিয়ম। এক জনের এক এক রকম বিয়ের নিয়ম। কোথাও দেখা যায় বিয়ের পোশাকে নানা বৈচিত্র। আবার কোথাও বিয়ের নিয়মে নানা ফারাক। বিয়ে এক হলেও, নিয়ম নানা জায়গায় নানা রকম। এমনকি পরিবার বিশেষেও বদলে যায় বিয়ের নিয়ম। পারিবারিক রীতি মেনেও অনেকে নানা নিয়ম পালন করেন। তাই বলে দাঁড়ি থাকলে বিয়ে করা যাবে না? এ আবার কেমন নিয়ম!

    হ্যাঁ, একদম ঠিক পড়েছেন। দাঁড়ি থাকলে বিয়ের পিঁড়িতে বসা যাবে না। এই নিয়ম আমাদের দেশেরই। সম্প্রতি এই নিয়মের কথা সামনে আসতেই শোরগোল শুরু হয়। অনেকেই বলছেন, দাঁড়ি থাকা বা না থাকার সঙ্গে বিয়ের সম্পর্ক কোথায়? সম্প্রতি ভারতেই চালু হয়েছে এই নিয়ম। রাজস্থানের একটি জেলায় পঞ্চায়েতের তরফে চালু করা হয়েছে চমকে দেওয়া সব নিয়ম। শুনতে অবাক লাগলেও, সেই জেলায় বিয়ের করার জন্য চালু করা হয়েছে বিভিন্ন ধরনের সব নিয়ম। সেখানে বলা হয়েছে যেসব পুরুষেরা বিয়ে করতে চান, তাদের দাঁড়ি থাকলে চলবে না। এর ফলে বিয়ে করার জন্য সেই জেলার পুরুষদের কেটে ফেলতে হবে দাঁড়ি। এছাড়াও আরও আজব সব নিয়ম চালু করা হয়েছে পুরুষদের বিয়ে করার ক্ষেত্রে। যা সত্যি অবাক করার মতো! যুক্তি খুঁজে পাচ্ছেন না কেউ!

    আরও পড়ুন:   'পড়াশুনা করবা না, ছেলেদের পিছনে ঘুরবা! ফেল করলে রাস্তা অবরোধ?' ছাত্রীদের তুমুল সমালোচনা ভাইরাল কাকুর!

    রাজস্থানের পালি জেলার কুমায়ুন কমিউনিটির লোকেরা পঞ্চায়েতের সঙ্গে মিলিত ভাবে কয়েকটি নিয়ম চালু করেছে। সেই গ্রামের কোনও পুরুষ যদি বিয়ে করতে চান তাহলে তাঁর দাঁড়ি থাকলে হবে না। সেই পুরুষের দাঁড়ি থাকলেও, বিয়ে করার সময় তাকে ক্লিন শেভ হতে হবে। এই নিয়ম প্রযোজ্য সেই জেলায় অনুষ্ঠিত হওয়া সকল বিয়েতে। ক্লিন শেভ করে বরকে বিয়ে করতে যেতে হবে। এছাড়াও বিয়ে করতে যাওয়ার সময় বাজানো যাবে না কোনও ধরনের ডিজে। এমনকি পোশাক কি পরবেন, গায়ে হলুদে কি করতে হবে সব নিয়ম সেখানে বলা হয়েছে। না মানলে হবে না বিয়ে। তবে এই প্রথম পুরুষদের জন্য নানা নিয়ম সামনে আসতে দেখা গেল, তাও ভারতেরই এক গ্রামে!

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Rajasthan, Rajasthan News, Wedding

    পরবর্তী খবর