হোম /খবর /দেশ /
এক অঙ্গে দুই ভাই! সরকারি চাকরি পেল বিরল যমজ ভাই সোহনা ও মোহনা!

Amritsar Conjoined Twins Sohna-Mohna: এক অঙ্গে দুই ভাই! সরকারি চাকরি পেয়ে নজির গড়ল বিশেষভাবে সক্ষম সোহনা-মোহনা!

Amritsar Conjoined Twins Sohna-Mohna: দুই ভাইয়ের শরীর একটাই। জন্ম থেকেই নানা বাধা এসেছে জীবনে। এবার সব কিছুকে জয় করে চাকরি করবে সোহনা ও মোহনা!

  • Last Updated :
  • Share this:

#অমৃতসর:  এক অঙ্গে দুই ভাই (Amritsar Conjoined Twins Sohna-Mohna)। অমৃতসরের সোহনা ও মোহনাকে এখন সবাই চেনে। তাঁরা যমজ ভাই। কিন্তু তাঁদের শরীর একটাই। দুই পা, চার হাত, দুটো মাথা এবং দুটো আলাদা সত্ত্বা। এক শরীরে এমন দুই মানুষের বাস এর আগেও দেখা গিয়েছে। বিশেষভাবে সক্ষম এই দুই ভাই। কিন্তু মনের জোরে তাঁরা দু'জনেই করতে পারে বাজিমাত। ঠিক সেটাই করল তাঁরা। জীবনে বেঁচে থাকার জন্য তাঁদের শারীরিক বাধা অনেক। কিন্তু সেই বাধা কাটিয়ে কী ভাবে জীবন যুদ্ধে জিততে হয় তার জলজ্যান্ত উদাহরণ সোহনা ও মোহনা।

পাঞ্জাবের অমৃতসরে জন্ম এই দুই ভাইয়ের(Amritsar Conjoined Twins Sohna-Mohna)। মধ্যবিত্ত পরিবার। কিন্তু ছোটবেলা থেকেই পড়াশোনা করতে ভালবাসে তাঁরা। তাঁদের দু'জনের সত্ত্বা আলাদা হলেও দেহ এক। তাই দু'জনকে এক সঙ্গেই পড়াশুনো করতে হবে। এবং বড় হয়ে চাইলেই তাঁরা আলাদা কিছু করতে পারবে না। এক সঙ্গে কাজ , খেলাধুলো, খাওয়া, ঘুমোনো, পড়াশুনো সব কিছুই করতে হবে তাঁদের। তবে এবার সকলকে চমকে দিল এই দুই ভাই।

১৯ বছর বয়সী সোহনা ও মোহনা(Amritsar Conjoined Twins Sohna-Mohna) সদ্য সরকারি চাকরি পেয়েছে। তাঁরা পাঞ্জাব সরকারের স্টেট পাওয়ার কর্পোরেশন লিমিটেডে চাকরি পেয়েছে। বড় দিনের আগেই তাঁরা সরকারি চাকরি পেয়েছে। জানা গিয়েছে মাসিক ২০ হাজার বেতনে এই কাজে যোগ দিয়েছে এই দুই তরুণ। এই দুই ভাই পাঞ্জাবের আইটিআই থেকে ডিপ্লোমা করে।

আরও পড়ুন: শরীর থেকে ঝরছে সোনা! বড়দিনের আগেই নতুন পোশাকে উর্বশী রাউতেলা! ভাইরাল ভিডিও

তাঁরা ডিপ্লোমা করছে এই খবর ছিল পিএসপিসিএল-এর কাছে। তাঁদের কতৃপক্ষ জানিয়েছেন, আমরা খবর পেয়েছিলাম বিশেষ ভাবে সক্ষম এই দুই ভাই আইটিআই থেকে ডিপ্লোমা করছে। তাঁরা দু'জনেই ইলেক্ট্রিশিয়ান হতে চাই। এই কাজে যথেষ্ট ঝুকি আছে। এরপর ওদের সঙ্গে যোগাযোগ করা হয়। ওদের পরীক্ষা নেওয়া হয়। সোহনার নলেজ খুব ভাল। সোহনাকে সহায়তা করবে মোহনা। একসঙ্গে সব লড়াইকে জিতে গেল এই দুই ভাই। বিশ্বের কাছে নজির সোহনা ও মোহনা।

Published by:Piya Banerjee
First published:

Tags: Amritsar, PSPCL, Sohna-mohna