Home /News /national /
Target Killings in Kashmir: একাধিক হত্যায় চিন্তায় কেন্দ্র! জম্মু কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নরকে বৈঠকে ডাকলেন অমিত শাহ!

Target Killings in Kashmir: একাধিক হত্যায় চিন্তায় কেন্দ্র! জম্মু কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নরকে বৈঠকে ডাকলেন অমিত শাহ!

Amit Shah to meet J&K Lieutenant Governor Manoj Sinha: শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকের জন্য দিল্লিতে ডাকা হয়েছে জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহাকে।

  • Share this:

    #শ্রীনগর: শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠকের জন্য দিল্লিতে ডাকা হয়েছে জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহাকে। একজন ব্যাঙ্ক ম্যানেজার সহ দুই পরিযায়ী শ্রমিককে গুলি করে হত্যা করার একদিন পরই এই বৈঠকের ডাক। এই নিয়ে কাশ্মীরে টার্গেট কিলিংয়ের সংখ্যা ছাড়াল আট। বৃহস্পতিবার কুলগাম এলাকায় একজন হিন্দু ব্যাঙ্ক ম্যানেজারকে তাঁর অফিসের মধ্যেই পিস্তল দিয়ে গুলি করে হামলাকারী। পরে হাসপাতালে তাঁর মৃত্যু হয়। কয়েক ঘণ্টা পরে, মধ্য কাশ্মীর উপত্যকায় দুই পরিযায়ী শ্রমিককে সন্ত্রাসবাদীরা গুলি করে। স্থানীয় ইট ভাটা থেকে কাজ করে ফেরার সময় এই গুলির আঘাতে একজনের মৃত্যু ঘটে।

    আরও পড়ুন- একের পর এক হত্যা কাশ্মীরে! এবার পরিযায়ী শ্রমিককে গুলি করে খুন সন্ত্রাসবাদীদের

    “দুইজনকেই চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়, সেখানে তাঁদের মধ্যে একজনের মৃত্যু ঘটে,” ট্যুইট করেছে পুলিশ। রাত ৯টা ১০ মিনিটে চাদুরা এলাকার মাগরেপোরায় এই ঘটনা ঘটে। মঙ্গলবার একই এলাকায় একজন হিন্দু স্কুল শিক্ষিকাকেও সন্ত্রাসবাদীরা গুলি করে হত্যা করে। তার আগে, গত সপ্তাহে তিনজন অফ-ডিউটি ​​পুলিশকর্মী এবং একজন টেলিভিশন অভিনেত্রীকে গুলি করে হত্যা করে সন্ত্রাসবাদীরা, ধর্মের দিক থেকে তাঁরা সকলেই মুসলিম। তারও কয়েকদিন আগে, একজন হিন্দু সরকারি কর্মচারীকে তাঁর অফিসের ভিতরেই সন্ত্রাসবাদীরা গুলি করে হত্যা করে।

    কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল এবং গোয়েন্দা আধিকারিকদের সঙ্গে দেখা করার একদিন পরেই দিল্লিতে অমিত শাহ এবং লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহার বৈঠক। কাশ্মীরে এই লাগাতার হত্যাকাণ্ড কাশ্মীরি পণ্ডিতদের মধ্যে তাঁদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে। বৃহস্পতিবার শ্রীনগর এবং কেন্দ্রশাসিত অঞ্চলের অন্যান্য অংশে শত শত কাশ্মীরি পণ্ডিত বিক্ষোভে সামিল হন। অনেকেই উপত্যকা ছেড়ে যেতেও শুরু করেছেন।

    “সরকার আমাদের আটকে রেখেছে। আমাদের বাড়ি থেকে বের হতে দেওয়া হচ্ছে না। আমরা সবাই আতঙ্কিত। কাশ্মীরে নিরাপত্তার প্রতিশ্রুতি ব্যর্থতা রয়েছে। আমরা লেফটেন্যান্ট গভর্নরকে অনুরোধ করছি যেন আমাদের জম্মুতে চলে যেতে দেন,” বলেন এক ব্যক্তি।

    আরও পড়ুন- নিজের জেলায় বদলি চাই: সরকারের বিরুদ্ধে বিক্ষোভ আতঙ্কিত জম্মুর সরকারি কর্মচারীদের

    জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক দলগুলি পরিযায়ী শ্রমিকদের উপর হামলার নিন্দা করে জানিয়েছে, কেন্দ্রশাসিত অঞ্চলে “আইন-শৃঙ্খলা সম্পূর্ণ ভেঙে পড়েছে”। “বিপর্যয়! বুদগামে আরও দুই নিরস্ত্র নাগরিককে গুলি করা হয়েছে। আইনশৃঙ্খলার সম্পূর্ণ ভাঙ্গন। সরকার কি এখনও তোতাপাখির মতোই “সব স্বাভাবিক আছে” বলে যাবে? দিলখুশের পরিবারের প্রতি সমবেদনা এবং অন্য শ্রমিকের দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করি। শান্তি কি ‘প্রতিষ্ঠিত’ হয়েছে?” লেখেন পিডিপি নেত্রী মেহবুবা মুফতি।

    ন্যাশনাল কনফারেন্সের সহ-সভাপতি ওমর আবদুল্লাহও হামলার নিন্দা করেছেন। “দিলখুশ, যিনি বিহার থেকে জীবিকা অর্জনের জন্য এখানে এসেছিলেন, আজ সন্ধ্যায় তাঁকে গুলি করে হত্যা করা হয়েছে। এই হত্যাকাণ্ডের কঠোর ভাষায় নিন্দা জানাই, তাঁর পরিবারকে আমার সমবেদনা”, ট্যুইটারে লিখেছেন তিনি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Amit Shah, Kashmir terror attack

    পরবর্তী খবর