Home /News /national /
Migrant Labor Killed in Jammu Kashmir: একের পর এক হত্যা কাশ্মীরে! এবার পরিযায়ী শ্রমিককে গুলি করে খুন সন্ত্রাসবাদীদের

Migrant Labor Killed in Jammu Kashmir: একের পর এক হত্যা কাশ্মীরে! এবার পরিযায়ী শ্রমিককে গুলি করে খুন সন্ত্রাসবাদীদের

Terrorists Killed Migrant Labor in Jammu Kashmir Budgam

Terrorists Killed Migrant Labor in Jammu Kashmir Budgam

Migrant Labor Killed in Jammu Kashmir Budgam: শ্রমিকরা বুদগামের চাদুরা এলাকায় একটি ইট ভাটায় কাজ করতেন। নিহতের নাম দিলখুশ কুমার, তিনি বিহারের বাসিন্দা।

  • Share this:

    #বুদ্গাম: ফের অশান্ত কাশ্মীর! একের পর এক হত্যার শিকার নিরস্ত্র নাগরিকরা। বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের বুদগামে দুই পরিযায়ী শ্রমিককে গুলি করল সন্ত্রাসবাদীরা। কুলগাম জেলায় একজন ব্যাঙ্ক ম্যানেজারকে হত্যা করার কয়েক ঘণ্টা পরেই এই হামলা। দু’জনকেই নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁদের একজনের মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে, শ্রমিকরা বুদগামের চাদুরা এলাকায় একটি ইট ভাটায় কাজ করতেন। নিহতের নাম দিলখুশ কুমার, তিনি বিহারের বাসিন্দা। হামলার পর তাঁকে এসএমএইচএস হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। দিলখুশের বুকে গুলি লাগে। আহত শ্রমিক, গুরিও বিহারের বাসিন্দা। তাঁকে চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

    আরও পড়ুন- নিজের জেলায় বদলি চাই: সরকারের বিরুদ্ধে বিক্ষোভ আতঙ্কিত জম্মুর সরকারি কর্মচারীদের

    পুলিশ একটি বিবৃতিতে জানিয়েছে, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে সন্ত্রাসবাদীরা নির্বিচারে দুই শ্রমিকের উপর গুলি চালিয়েছিল। “পুলিশ এ ব্যাপারে আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করেছে। তদন্ত চলছে এবং আধিকারিকরা এই সন্ত্রাসবাদী কার্যকলাপ নিয়ন্ত্রণে কাজ চালিয়ে যাচ্ছে। এলাকাটি ঘিরে রাখা হয়েছে এবং তল্লাশি চলছে,” বলা হয়েছে বিবৃতিতে।

    উপত্যকায় আরও একটি হামলার নিন্দা করে পিডিপি প্রধান মেহবুবা মুফতি জানিয়েছেন, এটি আসলে ‘আইন-শৃঙ্খলার সম্পূর্ণ ভাঙ্গন’। “বিপর্যয়! বুদগামে আরও দুই নিরস্ত্র নাগরিককে গুলি করা হয়েছে। আইনশৃঙ্খলার সম্পূর্ণ ভাঙ্গন। সরকার কি এখনও তোতাপাখির মতোই “সব স্বাভাবিক আছে” বলে যাবে? দিলখুশের পরিবারের প্রতি সমবেদনা এবং অন্য শ্রমিকের দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করি। শান্তি কি ‘প্রতিষ্ঠিত’ হয়েছে?” লেখেন মেহবুবা।

    আরও পড়ুন- বড় ঘোষণা আদিত্যনাথের! উত্তরপ্রদেশে করমুক্ত অক্ষয় কুমারের সিনেমা সম্রাট পৃথ্বীরাজ

    সাম্প্রতিক মাসে উপত্যকায় হিন্দু, কাশ্মীরি পণ্ডিত এবং নিরাপত্তা কর্মীদের হত্যার ঘটনা এক লাফে বেড়েছে। বৃহস্পতিবার ব্যাঙ্কের মধ্যে ব্যাঙ্ক কর্মচারীর নির্মম হত্যাকাণ্ডটি, এই নিয়ে উপত্যকায় অষ্টম এবং অমুসলিম সরকারি কর্মচারীর তৃতীয় হত্যা। দক্ষিণ কাশ্মীর জেলার আরেহ মোহনপোরা শাখার এলাকি দেহাতি ব্যাঙ্কের ম্যানেজার বিজয় কুমার গুলিতে গুরুতর আহত হন এবং হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তিনি মারা যান।

    রাজস্থানের হনুমানগড়ের বাসিন্দা বিজয় কুমার মাত্র এক সপ্তাহ আগেই কুলগাম শাখায় যোগ দিয়েছিলেন। তিনি এর আগে কেন্দ্রীয় সরকার, জম্মু ও কাশ্মীর প্রশাসন এবং স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সহ-মালিকানাধীন ব্যাঙ্কের কোকারনাগ শাখায় কর্মরত ছিলেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Jammu And Kashmir, Kashmir terror attack

    পরবর্তী খবর