West Bengal Election 2021: ভিড় করা যাবে না, বাংলায় অমিত শাহর সমস্ত সভা বাতিল

West Bengal Election 2021: ভিড় করা যাবে না, বাংলায় অমিত শাহর সমস্ত সভা বাতিল

বাকি দুদফা নির্বাচনের আগে বাংলায় আর কোনও সভা করবেন না স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বাকি দুদফা নির্বাচনের আগে বাংলায় আর কোনও সভা করবেন না স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

  • Share this:

    #নয়াদিল্লি:

    সভায় ভিড় হবে তো! এতদিন এটাই ছিল যে কোনও রাজনৈতিক দলের চিন্তা। কিন্তু করোনার জন্য এবার রাজনৈতিক নেতাদের মুখে উল্টো সুর। দেশে করোনা পরিস্থিতি ভয়ানক। এমন অবস্থায় কোনওভাবেই আর ভিড় করা যাবে না। তাই বাকি দুদফা নির্বাচনের আগে বাংলায় আর কোনও সভা করবেন না স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সারা দেশের মতো বাংলাতেও করোনা সংক্রমণ বাড়ছে হু হু করে। তাই আর অমিত শাহ এখানে কোনও সভা করবেন না বলে বিজেপি সূত্রে খবর। শনিবার বীরভূমের রামপুরহাট, মুর্শিদাবাদের বেলডাঙা এবং কলকাতার মানিকতলায় সভা করার কথা ছিল তাঁর। কিন্তু সফরসূচি বাতিল হয়েছে।

    ২২ এপ্রিল সন্ধ্যে থেকে আর রোড শো করা যাবে না। এমনই নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন। করোনার বাড়বাড়ন্তের মাঝে সভায় ভিড় হলে পরিস্থিতি আরও মারাত্মক হতে পারে। এই আশঙ্কাতেই কমিশনের রোড শো বাতিলের সিদ্ধান্ত। কিন্তু এমন সিদ্ধান্ত নিতে এত দেরি কেন! আরও আগে রাজনৈতিক জমায়েতে রাশ টানা গেলে সংক্রমণের হার অনেকটাই কম হত বলে মনে করছে ওয়াকিবহাল মহল। তাই কমিশনের দেরিতে নেওয়া সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছে ইতিমধ্যে। এমনিতে বাংলায় নির্বাচনী প্রচারের ক্ষেত্রে সভার থেকে বেশি রোড শো-য় অংশ নিয়েছিলেন অমিত শাহ। কিন্তু নির্বাচন কমিশন রোড শোয়ে নিষেধাজ্ঞা জারি করেছিল। ফলে রোড শোয়ের বদলে বিজেপি জনসভা করার সূচি ঠিক করে।

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভার্চুয়াল সভা করার সিদ্ধান্ত নিয়েছিলেন। ভার্চুয়াল বক্তৃতা শোনার জন্য নির্ধারিত সভাগুলিতে ৫০০ জনের বেশি জমায়েত করা হবে না বলে ঠিক করেছিল বিজেপি নেতৃত্ব। কিন্তু অমিত শাহ সভা করলে এই পরিস্থিতিতেও ব্যাপক ভিড় হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই কোভিড পরিস্থিতিতে স্বরাষ্ট্রমন্ত্রী নিজেই কোনও ঝুঁকি নিতে নারাজ বলে জানা গিয়েছে। তাই শুক্রবার তিনি নিজেই বাংলায় আর সভা করতে আসবেন না বলে জানিয়েছেন বলে খবর। তার পরই শনিবার রাজ্যে তাঁর সমস্ত প্রচার কর্মসূচি বাতিল করা হয়েছে।

    First published: