• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Rajasthan News: রাজস্থান মন্ত্রিসভায় রদবদল, দিল্লিতে দরবার গেহলট ও পাইলটের!

Rajasthan News: রাজস্থান মন্ত্রিসভায় রদবদল, দিল্লিতে দরবার গেহলট ও পাইলটের!

রাজস্থানে রদবদল

রাজস্থানে রদবদল

Rajasthan News: রাজস্থান মন্ত্রিসভায় ঠাঁই পেতে দলের অন্দরে লাইন দিচ্ছেন অনেক নেতা।

  • Share this:

#‌নয়াদিল্লি: মরুরাজ্যে কংগ্রেসের অন্দরে আবার গেহলট-‌পাইলট দ্বন্দ্ব?‌ দ্বন্দ্ব মেটাতেই কি শীঘ্রই ‌রাজস্থানে (Rajasthan News) মন্ত্রিসভায় রদবদল হতে চলেছে?‌ রাজনৈতিক মহলের খবর তেমনই। মন্ত্রিসভায় ঠাঁই পেতে দলের অন্দরে লাইন দিচ্ছেন অনেক নেতা।

রাজস্থান কংগ্রেসে অশোক গেহলট এবং শচীন পাইলট এর বিরোধ কারও অজানা নয় এর আগে এবং পাইলটের দ্বন্দ্ব মস্ত আকার ধারণ করেছিল। সেবার বিজেপির দিকে পা-বাড়িয়ে ছিলেন পাইলট। সে যাত্রায় প্রিয়াঙ্কা গান্ধীর মধ্যস্থতায় দ্বন্দ্ব মিটে ছিল। দল এবং সরকারি পাইলট এর পদ কেড়ে নিয়ে ও পড়ে তা আবার ফিরিয়ে দেওয়া হয়েছিল। মরু রাজ্যে অশোক গেহলট সরকারের বয়স এখন প্রায় তিন বছর। রাজনৈতিক মহলে গুঞ্জন, মরু রাজ্যে ফের ক্ষমতা নিয়ে দড়ি টানাটানি শুরু হয়েছে কংগ্রেসের দুই শিবিরে।

আরও পড়ুন: 'তৃণমূলে ফিরবেন শুভেন্দু অধিকারী'! এবার বিস্ফোরক অভিযোগে সরব 'আদি' BJP নেতা

এরই মধ্যে বুধবার দিল্লিতে কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি ও দলের অপর নেতা কে সি বেণুগোপালের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করলেন মরুরাজ্যের পোড় খাওয়া মুখ্যমন্ত্রী অশোক গেহলট। এই দুই নেতা ছাড়াও কংগ্রেসে রাজস্থানের দায়িত্বপ্রাপ্ত নেতা অজয় মাকনের সঙ্গেও পৃথক ভাবে বৈঠক করেছেন গেহলট। কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর বাড়িতে দলের তিন নেতার সঙ্গে বৈঠক করেছেন অশোক গোহলট। গেহলটের এই বৈঠকের আগেই অবশ্য বেণুগোপালের সঙ্গে বৈঠক করেছেন রাজস্থানের উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট।

আরও পড়ুন: 'বিরোধী দলনেতার পদ চলে যাচ্ছে', শুভেন্দুর 'দলবদল' সম্ভাবনা? বিস্ফোরক দাবি সৌমেনের!

আগামী ডিসেম্বরে তিন বছর পূর্ণ করবে গেহলট সরকার। সূত্রের খবর, আগামী শুক্রবার রাজস্থান মন্ত্রিসভায় রদবদল ও সম্প্রসারণ হতে চলেছে। কাদের নতুন করে মন্ত্রিসভায় নিয়ে আসা হবে, তা নিয়ে বিস্তারিত আলোচনা করতেই গেহলটের দিল্লি সফর। প্রিয়াঙ্কা ও বেণুগোপালকে সম্ভাব্য মন্ত্রীদের তালিকা দিয়েছেন গেহলট। গেহলটের তিন মন্ত্রী শান্তি ধারিওয়াল, প্রসাদীলাল মিনা এবং ভরোসিলাল জাটব বিজনেস সামিট উপলক্ষ্যে ১৮ নভেম্বর পর্যন্ত দুবাই সফরে ব্যস্ত থাকবেন। তার আগেই মন্ত্রিসভায় রদবদল ও সম্প্রসারণ হতে পারে বলে খবর। কংগ্রেস হাইকমাণ্ড চাইছে, যত শীঘ্র সম্ভব রাজস্থানে মন্ত্রিসভায় রদবদল এবং রাজনৈতিক পদ বন্টন হোক। তার কারণ দলে ও রাজ্য সরকারের অন্দরে অসন্তোষ মাথা চাড়া দিয়ে উঠছে। বিক্ষুব্ধদের শান্ত করতে আপাতত প্রথম ধাপ হিসেবে মন্ত্রিসভায় রদবদল করতে বলা হয়েছে অশোক গেহলটকে।

Published by:Suman Biswas
First published: