Home /News /national /
Amazon India: অনলাইনে গাঁজা বিক্রি ! অ্যামাজন ইন্ডিয়ার বিরুদ্ধে নয়া পদক্ষেপ ভোপাল পুলিশের

Amazon India: অনলাইনে গাঁজা বিক্রি ! অ্যামাজন ইন্ডিয়ার বিরুদ্ধে নয়া পদক্ষেপ ভোপাল পুলিশের

photo source collected

photo source collected

Amazon India: ঘরে বসেই পাওয়া যাচ্ছিল মাদক! অ্যামাজনের হাত ধরে চলছিল গাঁজা চক্র ! এবার সংস্থার বিরুদ্ধে আরও কড়া পদক্ষেপ ভোপাল পুলিশের !

  • Share this:

    #ভোপাল: ২০২১-এর নভেম্বর মাসে অ্যামাজন ইন্ডিয়ার বিরুদ্ধে গাঁজা বিক্রির অভিযোগ উঠেছিল। মধ্যপ্রদেশের ভিন্ড শহরে নভেম্বর মাসে গাঁজা ডেলিভারির জন্য অ্যামাজন ইন্ডিয়ার এগজিকিউটিভ ডিরেক্টরদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। অভিযোগ উঠেছিল এই অনলাইন ডেলিভারি সংস্থা প্রায় এক হাজার কেজি মাদক বিক্রি করেছে। এবার এই অ্যামাজনের গাঁজা বিক্রি কেসে নতুন সিদ্ধান্ত নিল মধ্যপ্রদেশ সরকার এবং ভোপাল পুলিশ। ভোপাল পুলিশের তরফ থেকে জানানো হয়, এই গাঁজা পাচার কেসের তদন্তের ভার তুলে দেওয়া হল স্পেশ্যাল টাস্ক ফোর্স (STF)-এর হাতে।

    ভোপাল পুলিশের তরফ থেকে নোটিস জারি করে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। অ্যামাজন ইন্ডিয়ার হাত ধরে গোটা দেশে মাদক চক্রের জাল বিছানো হয়েছে বলেই সন্দেহ পুলিশের। এবার এই বিষয়ে তদন্ত করবে স্পেশ্যাল টাস্ক ফোর্স।

    নভেম্বর মাসেই সামনে আসে গোটা চক্রের কথা। ‘কাড়ি’ পাতার নাম করে চলছিল গাঁজার চোরাচালান ! দেশের বিভিন্ন প্রান্তে এই মাদক সরবরাহ চলত অ্যামাজনের মাধ্যমে ৷ সে সময় মধ্য প্রদেশে গ্রেফতার হওয়া দুই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে এমন চাঞ্চল্যকর তথ্যই জানতে পারে পুলিশ ৷ আর তারপর থেকেই নড়েচড়ে বসে মধ্যপ্রদেশ সরকার ৷ ই-কমার্স সংস্থা অ্যামাজনের উদ্দেশে কড়া বার্তা আগেই পাঠিয়েছিল মধ্যপ্রদেশ সরকার ৷ হুশিয়ারিতে কাজ হয় না। এবার এই বিষয়ে আরও কঠিন পদক্ষেপ নিল ভোপাল পুলিশ সহ মধ্যপ্রদেশ সরকার।

    আরও পড়ুন: প্রেমে মত্ত অর্জুন-গ্যাব্রিয়েলা! আবেদনে মুগ্ধ নেটিজেন ! ঝড়ের গতিতে ভাইরাল এই জুটি

    ডিজিটাল দুনিয়ায় আমরা প্রায় সকলেই হয়ে পড়ছি অ্যাপের ওপর নির্ভরশীল। পোশাক থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় জিনিস বাড়িতে বসেই মিলছে। তবে বাড়ির দোরগোড়ায় পাওয়া যাচ্ছে গাঁজাও। এমনই বিস্ফোরক অভিযোগ তোলা হয়েছিল জনপ্রিয় ই-কমার্স সাইট অ্যামাজনের বিরুদ্ধে। প্রশ্ন ওঠে ই-কমার্স সাইটে কীভাবে বিক্রি হচ্ছে নিষিদ্ধ মাদক? এরপরেই তদন্ত শুরু করে পুলিশ। এবার আরও কয়েক ধাপ এগিয়ে কড়া পদক্ষেপ নেওয়া হল।

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Amazon India, Bhopal, Ganja

    পরবর্তী খবর