Home /News /national /
Mohammed Zubair: অল্ট নিউজের সাংবাদিক মহম্মদ জুবের গ্রেফতার, ধর্মীয় ভাবাবেগে আঘাত ও শত্রুতা ছড়ানোর অভিযোগ

Mohammed Zubair: অল্ট নিউজের সাংবাদিক মহম্মদ জুবের গ্রেফতার, ধর্মীয় ভাবাবেগে আঘাত ও শত্রুতা ছড়ানোর অভিযোগ

ফাইল চিত্র

ফাইল চিত্র

Mohammed Zubair: এই বিষয়ে দীর্ঘ দিন ধরেই পুলিশের কাছে হাজিরা দিচ্ছিলেন জুবের।

  • Share this:

    #দিল্লি: গ্রেফতার অল্ট নিউজের প্রতিষ্ঠাতা সাংবাদিক মহম্মদ জুবের। সোমবার তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, তাঁর বিরুদ্ধে অভিযোগ তিনি ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ রয়েছে। পাশাপাশি, তাঁর বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তিনি নাকি তাঁর কথার মাধ্যমে হিংসার বাতাবরণ তৈরি করেছেন। ফ্যাক্ট চেকিং ওয়েবসাইটের অপর প্রতিষ্ঠাতা একটি ট্যুইটের মাধ্যমে এক কথা জানিয়েছেন।

    আরও পড়ুন Mukul Roy: স্পিকারের কাছে পাঠালেন ইস্তফাপত্র, হঠাৎ শোরগোল ফেলে দিলেন মুকুল রায়!

    পুলিশ জানিয়েছেন, ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ (বিভিন্ন গোষ্ঠী, দল, ধর্ম, বর্ণ ও স্থান ও ভাষার মানুষদের মধ্যের শত্রুতা ছড়িয়ে দেওয়া), ২৯৫এ (ইচ্ছা করে কোনও ধর্মীয় ভাবাবেগে আঘাত করা।) ধারায় মামলা দায়ের করা হয়েছে, জানিয়েছেন সাইবার ক্রাইমের ডিসিপি কেপিএস মালহোত্র।

    আরও পড়ুন: হরিদেবপুরে বিদ্যুৎস্পৃষ্ট শিশুর মৃত্যু, গর্জে উঠলেন ফিরহাদ! দিলেন হুঁশিয়ারিও

    এই বিষয়ে দীর্ঘ দিন ধরেই পুলিশের কাছে হাজিরা দিচ্ছিলেন জুবের। তাঁর বিরুদ্ধে যথেষ্ট সাক্ষ ও প্রমাণ সংগ্রহ করার পরেই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এই গ্রেফতারির ঘটনায় অল্ট নিউজের অপর প্রতিষ্ঠাতা প্রতীক সিনহা বলেছেন, দিল্লি পুলিশের স্পেশাল সেল সোমবার জুবেরকে ডেকে পাঠায়। সেখানে ২০২০ সাল থেকে চলা একটি মামলায় তাঁকে ফের জিজ্ঞাসাবাদের কথা বলা হয়। এই মামলায় আগে থেকেই জুবেরের নিরাপত্তা রয়েছে, যা প্রদান করেছিল হাইকোর্ট। যদিও আজ, সন্ধ্যা সাতটা নাগাদ বলা হয়, অন্য একটি মামলায় জুবেরকে গ্রেফতার করা হচ্ছে। যদিও সেই বিষয়ে আগে থেকে কোনও নোটিশ দেয়নি পুলিশ, যে নোটিশ দেওয়া আবশ্যক। এমনকী এফআইআর-এর কোনও প্রতিলিপও দেওয়া হয়নি।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Journalist

    পরবর্তী খবর