দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

উৎসবের মরশুমে গাড়ি প্রেমীদের জন্য সুখবর! অক্টোবরেই বাজারে আসছে Land Rover Defender

উৎসবের মরশুমে গাড়ি প্রেমীদের জন্য সুখবর! অক্টোবরেই বাজারে আসছে Land Rover Defender

জেনে নিন কেমন দেখতে হবে ল্যান্ড রোভার ডিফেন্ডার

  • Share this:

Land Rover Defender: উৎসবের মরশুমে গাড়িপ্রেমীদের জন্য সুখবর। অক্টোবরেই ভারতে লঞ্চ করছে ল্যান্ড রোভার ডিফেন্ডার। ১৫ অক্টোবর থেকে দেশে পাওয়া যাবে ল্যান্ড রোভারের এই নতুন মডেল। দাম শুরু ৬৯.৯৯ লক্ষ টাকা থেকে।

আদতে যতই হোক না তৃতীয় বিশ্ব, এ দেশে কিন্তু অনেকেরই পয়সার অভাব নেই। ফলে উৎসবের মরশুমে পোশাক, গয়না, আসবাব, গ্যাজেট কেনার পাশাপাশিই গাড়ির বিক্রিও বাড়ে। সে কথা মাথায় রেখেই আগামী অক্টোবর মাসে দেশে এই গাড়ি আনছে ল্যান্ড রোভার।

কেমন দেখতে হবে ল্যান্ড রোভার ডিফেন্ডার:

ল্যান্ড রোভার ডিফেন্ডারের ডিজাইন ও গঠনে বেশ ঝকঝকে লুক আনা হয়েছে। শর্ট হুইলবেস ৯০ ( থ্রি ডোর) ও লংগার হুইলবেস ১১০ ( ফাইভ ডোর)- দু'ধরনের বডি স্টাইলই থাকছে এই নতুন মডেলে। এ ক্ষেত্রে থ্রি ডোর মডেলের দাম শুরু হচ্ছে ৬৯.৯৯ লক্ষ টাকা থেকে। অন্য দিকে ফাইভ ডোর মডেলের দাম শুরু হচ্ছে ৭৬.৫৭ লক্ষ টাকা থেকে। লঞ্চের দিনই অর্থাৎ ১৫ অক্টোবর থেকে পুরো দমে পাওয়া যাবে ল্যান্ড রোভার ডিফেন্ডারের ফাইভ ডোর ভার্সন। তবে, করোনা পরিস্থিতির জেরে থ্রি ডোর মডেলটি আসতে একটু দেরি হবে। সংস্থার তরফে জানানো হয়েছে অক্টোবর থেকে ধীরে ধীরে বাজারে উপলব্ধ হবে এটি।

ল্যান্ডরোভার ডিফেন্ডারের গঠন:

ডিফেন্ডারের দু'টো মডেলেই থাকছে ২.০ লিটার ফোর সিলিন্ডার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন। এই ইঞ্জিন ৩০০ এইচপি-এর পাশাপাশি ৪০০ এনএম টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। একই সঙ্গে থাকছে ৮ স্পিড ট্রান্সমিশন ও ল্যান্ড রোভারের টেরেইন রেসপন্স অলহুইল ড্রাইভ ইউনিট।

এখানেই শেষ নয়, গাড়ির ইন্টিরিয়র ডিজাইনও আপনার নজর কাড়বে। গাড়ির ভিতরে থাকছে ১০ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে। থাকছে ১২.৩ ইঞ্চি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ডিসপ্লে। তাই আপনার ইনফোটেনমেন্টের কোনও অভাব থাকবে না। এ ছাড়াও রয়েছে মেরিডিয়ান অডিও সিস্টেম, ইলেক্ট্রিক্যালি অ্যাডজাস্টেবল হিটেট ফ্রন্ট সিট ও এলইডি হেডলাইটস।

গাড়ি বিশেষজ্ঞদের মতে, দেশের বাজারে এই গাড়ি টেক্কা দিতে পারে র্যাংলার জিপ ও মার্সিডিস বেনজ জি৩৫০-কে। তাই আর দেরি না করে চোখ রাখুন ল্যান্ডরোভারের অফিসিয়াল ওয়েবাসাইটে। সুযোগ বুঝে কিনে ফেলতেই পারেন আপনার প্রিয় মডেলটি।

Published by: Ananya Chakraborty
First published: September 26, 2020, 11:46 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर