Home /News /national /

Covid 19: দু'বার নয়, তিন বার টিকা নিয়েছিলেন তিনি! ভারতে ফিরে চরম বিপদে পড়লেন মুম্বইবাসী

Covid 19: দু'বার নয়, তিন বার টিকা নিয়েছিলেন তিনি! ভারতে ফিরে চরম বিপদে পড়লেন মুম্বইবাসী

ফাইল ছবি

ফাইল ছবি

Mumbai: মুম্বই বিমানবন্দরে নিয়ম মতোই করোনা পরীক্ষা করা হচ্ছিল সকলের। সেখানে তাঁরও করোনা পরীক্ষা করা হয়।

  • Share this:

    মুম্বই: আমেরিকায় ছিলেন মুম্বইয়ের বাসিন্দা (Residence of Mumbai)। সেখানে করোনা টিকার মোট তিনটি ডোজ  নিয়েছিলেন তিনি। ফাইজারের টিকা নেওয়ার পর ফিরেছিলেন দেশে। তিনি ফিরছিলেন মহারাষ্ট্রের মুম্বই বিমানবন্দর দিয়ে। কিন্তু ফেরার পথেই চরম বিপদের মুখে পড়লেন তিনি।

    মুম্বই বিমানবন্দরে নিয়ম মতোই করোনা পরীক্ষা (Covid 19) করা হচ্ছিল সকলের। সেখানে তাঁরও করোনা পরীক্ষা করা হয়। সেই পরীক্ষায় দেখা যায়, তাঁর শরীরে করোনা সংক্রমিত হয়েছে। তিনটি ফাইজারের টিকা নেওয়ার পরেও তিনি করোনাকে রুখতে পারনেননি। তবে বিপদের এখানেই শেষ নয়। আরও সমস্যা অপেক্ষা করছিল ওই মানুষটির জন্য। যেহেতু তিনি আমেরিকা থেকে এসেছেন, সেহেতু তাঁর নিয়ম করে ওমিক্রন পরীক্ষাও করা হয়। তাতেই শেষ পর্যন্ত দেখা যায়, তিনি ওমিক্রন (Omicron) প্রজাতিতে আক্রান্ত হয়েছেন। তাঁর তেমন কোনও বড় উপসর্গ না থাকলেও শরীরে প্রজাতির উপস্থিতি রয়েছে। তাঁর একে বারে কাছাকাশি সংস্পর্শে এসেছিলেন যাঁরা, তাঁদেরও সঙ্গে সঙ্গে পরীক্ষা করা হয়েছে, দেখা গিয়েছে, তাঁদের  রিপোর্ট নেগেটিভ।

    আরও পড়ুন:  বিদ্যুতের গতিতে ছড়িয়ে পড়ছে ওমিক্রন সংক্রমণ, আমেরিকা-ব্রিটেনে ফের রেকর্ড বৃদ্ধি

    বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের পক্ষ থেকে বলা হয়েছে, গত ৯ নভেম্বর এই ব্যক্তির করোনা পরীক্ষা করা হয়। তাঁর সংস্পর্শে এসেছিলেন যাঁরা, তাঁদেরও পরীক্ষা করা হয়েছে, তবে তাঁদের রিপোর্ট নেগেটিভ এসেছে।এর ফলে বাণিজ্য নগরীতে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ১৫-এ।  এদের মধ্যে ১৩ জনকে ইতিমধ্যে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। যে কয়েকজন আক্রান্তের হদিশ মিলেছে, এদের মধ্যে কারওর শরীরেই ভয়ানক উপসর্গ দেখা দিয়েছে, এমনটা নয়।

    আরও পড়ুন: এবার হাসির উপরেও নিষেধাজ্ঞা উত্তর কোরিয়ায়, নির্দেশ জারি করল প্রশাসন

    অন্য দিকে, ওমিক্রনের দাপটে ভয়ানক অবস্থা আমেরিকাতে। সেখানেও ওমিক্রনের সংক্রমণ মাথাচাড়া দিয়েছে। সামনেই শীতের ছুটি, তার মুখে এই বিপুল সংক্রমণ নতুন করে চিন্তা বাড়িয়েছে মার্কিন প্রশাসনের। আমেরিকার সরকারের তরফ থেকে সকলকে টিকা নেওয়ার জন্য আবেদন করা হয়েছে। প্রশাসনিক কর্তারা বলছেন, যেন ২০২০ সালের শেষের মতো একই চিত্র তৈরি হচ্ছে ২০২১ সালেও। ইতিমধ্যে এনএফএল-এর ম্যাচ বাতিল করা হয়েছে করোনা সংক্রমণের কারণে। একাধিক বড়দিন সঙ্গীতানুষ্ঠান বাতিল হয়েছে। ইতিমধ্যে আমেরিকার ৩৮টি প্রদেশে ওমিক্রন ছড়িয়ে পড়েছে। ব্রিটেনের মতো আমেরিকাতেও ডেল্টা প্রজাতির থেকেও অত্যাধিক শক্তিতে ছড়িয়ে পড়ছে ওমিক্রন ভাইরাস। নিউ ইয়র্ক ও নিউ জার্সিতে ওমিক্রনের অত্যাধিক প্রভাব দেখা যাচ্ছে, মোট আক্রান্তের ১৩ শতাংশই আক্রান্ত হচ্ছেন ওমিক্রন প্রজাতিতে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Mumbai, Omicron

    পরবর্তী খবর