Home /News /national /
Prophet Controversy: কাতার, কুয়েতের পর ইরানেরও ক্ষোভ! হজরত মহম্মদকে নিয়ে মন্তব্যে বিশ্বজোড়া বিতর্ক

Prophet Controversy: কাতার, কুয়েতের পর ইরানেরও ক্ষোভ! হজরত মহম্মদকে নিয়ে মন্তব্যে বিশ্বজোড়া বিতর্ক

Suspended BJP leader Nupur Sharma was booked on charges of hurting religious sentiments, in Pune on Sunday. (Image: Twitter)

Suspended BJP leader Nupur Sharma was booked on charges of hurting religious sentiments, in Pune on Sunday. (Image: Twitter)

Prophet Controversy: কাতার, ইরান, কুয়েত ইতিমধ্যে সেই সব নির্দিষ্ট দেশে ভারতীয় রাষ্ট্রদূতদের ডেকে পাঠিয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: নুপুর শর্মার করা বিতর্কিত মন্তব্যের জেরে তাঁকে পার্টি থেকে বহিষ্কার করেছিল বিজেপি। কিন্তু তাতেও আন্তর্জাতিক মহলের ক্ষোভ কিন্তু কমছে না। উল্টে নতুন রে একের পর এক ইসলামিক দেশ ঘটনার কড়া নিন্দা করছে, ডেকে পাঠাচ্ছে ভারতীয় রাষ্ট্রদূতকে। এ বারে সে তালিকায় যু্ক্ত হল কুয়েতও। একটি টেলিভিশন ইন্টারভিউ চলাকালীন বিতর্কিত মন্তব্য করে বসেন বিজেপি নেত্রী নুপুর শর্মা, অন্য দিকে বিজেপি নেতা নবীন কুমার জিন্দলের ১ জুন করা একটি ট্যুইট এই ঘটনার পর থেকে আলোচনার শীর্ষে আসে। এই দুটি বিষয়কেই তীব্র ভাষায় নিন্দা করা শুরু হয়েছে বিভিন্ন দেশের পক্ষ থেকে।

    আরও পড়ুন- ত্রিপুরা উপনির্বাচনে প্রার্থী তালিকা তৈরি তৃণমূলের, ২০২৩-এর আগে ফের পরীক্ষা

    কাতার, ইরান, কুয়েত ইতিমধ্যে সেই সব নির্দিষ্ট দেশে ভারতীয় রাষ্ট্রদূতদের ডেকে পাঠিয়েছে। সেই সমনের পর ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে বয়ান দিয়ে বলা হয়েছে, দেশগুলিকে ভারতীয় দূতাবাসের তরফ থেকে বলা হয়েছে, এই ধরনের ট্যুইটগুলি কোনও ক্ষেত্রেই ভারত সরকারের মনোভাব প্রকাশ করে না। কিছু বিচ্ছিন্ন শক্তির বক্তব্য এটি। এই বিষয়ে কাতারে ভারতের রাষ্ট্রদূত দীপক মিত্তলের তরফের খবর, সেখানে তাঁর সঙ্গে জরুরি আলোচনায় বসেছে সে দেশের বিদেশমন্ত্রক। কাতারের পক্ষ থেকে ধর্মীয় ভাবাবেগে আঘাত করে করা একাধিক ট্যুইটের উল্লেখ করা হয়েছে।

    আরও পড়ুন - হজরত মহম্মদকে নিয়ে 'বিতর্কিত' মন্তব্য, নেত্রী নুপুর শর্মাকে বহিষ্কার বিজেপির

    অন্য দিকে কুয়েতের বিদেশ মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে, কুয়েতে ভারতের রাষ্ট্রদূত সিবি জর্জকে ডেকে একটি প্রতিবাদপত্র হাতে দেওয়া হয়েছে। সেখানে এই মন্তব্যের বিরু্দ্ধে খুব নির্দিষ্ট ভাবে ক্ষোভ প্রকাশ করা হয়েছে। পরে বিজেপির তরফ থেকে মন্তব্যকারীদের দল থেকে বহিস্কার করার নির্দেশকেও স্বাগত জানিয়েছে দুটি দেশ। ক্ষোভ প্রকাশ করে ইরানের পক্ষ থেকেও চিঠি ধরানো হয়েছে বিজেপি সে দেশে উপস্থিত ভারতীয় রাষ্ট্রদূতকে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: BJP, Prophet Controversy

    পরবর্তী খবর