Home /News /national /
AAP in Himachal Pradesh: পঞ্জাব জয়ের পর এবার লক্ষ্য হিমাচল প্রদেশ! ৬৮ টি আসনেই বিধানসভা নির্বাচনে লড়বে আপ

AAP in Himachal Pradesh: পঞ্জাব জয়ের পর এবার লক্ষ্য হিমাচল প্রদেশ! ৬৮ টি আসনেই বিধানসভা নির্বাচনে লড়বে আপ

Himachal Pradesh assembly elections 2022: এই বছরের শেষের দিকেই ৬৮ টি আসনে নির্বাচন হবে এই পাহাড়ি রাজ্যে।

  • Share this:

    #নয়াদিল্লি: পঞ্জাবে ব্যাপক জয়ের পর, এবার প্রতিবেশি রাজ্য হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনে (Himachal Pradesh assembly elections 2022) সবক’টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছে আম আদমি পার্টি (AAP in Himachal Pradesh)! এই বছরের শেষের দিকেই ৬৮ টি আসনে নির্বাচন হবে এই পাহাড়ি রাজ্যে। “ইতিমধ্যেই ৬৮ টি বিধানসভার প্রতিটিতে আমাদের দলীয় বিভাগ স্থাপন করা হয়েছে এবং আমরা দল বৃদ্ধির কাজ করব,” নিউজ ১৮ কে জানান প্রবীণ আপ নেতা এবং দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। হিমাচলে নির্বাচনী (AAP in Himachal Pradesh) ক্ষেত্র প্রসারের কৌশলের অংশ হিসাবে আগামী মাসেই শিমলায় স্থানীয় নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করবে আপ, জানান সত্যেন্দ্র।

    আরও পড়ুন- ইউক্রেনে আটক পড়ুয়াদের দেশে ফিরিয়েছেন কলকাতার এই তন্বী পাইলট, মহাশ্বেতা চক্রবর্তী

    সত্যেন্দ্র জৈনের মতে, হিমাচলের শাসক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং রাজ্যের প্রধান বিরোধী দল কংগ্রেসের কিছু নেতা ইতিমধ্যেই AAP-এর এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন। “সব দলেই ভাল লোক রয়েছে এবং তাদের সকলকেই আমাদের সঙ্গে যোগ দিতে স্বাগত জানাই,” বলেন সত্যেন্দ্র। তিনি আরও জানান, হিমাচলের (AAP in Himachal Pradesh) ভোটারদের সামনে ‘দিল্লির শাসন মডেল’ এবং পঞ্জাবে যে উন্নয়নগুলি করবে আপ তা উপস্থাপন করাই ভোট টানতে দলের মূল কৌশল হবে।

    ক্ষমতাসীন বিজেপিকে কটাক্ষ করে সত্যেন্দ্র জৈন প্রশ্ন তোলেন, “জনগণকে বিনামূল্যে জল ও বিদ্যুতের মতো মৌলিক পরিকাঠামো দিতে না পারলে ট্যাক্স নেবেন কেন? ট্যাক্স কি নেতাদের জন্য নাকি সাধারণ মানুষের কল্যাণের জন্য?”

    আরও পড়ুন- উত্তরপ্রদেশ নির্বাচনে ৯৭% আসনে কংগ্রেসের জামানত বাজেয়াপ্ত! বিএসপির ৭২%

    ১৮ মার্চ শিমলায় পৌঁছবেন সত্যেন্দ্র, সেখানে AAP-এর সদস্য বৃদ্ধির (AAP in Himachal Pradesh) জন্য একটি নতুন অভিযান শুরু করবেন এবং পঞ্জাবের নির্বাচনী সাফল্য উদযাপনের জন্য একটি বিজয় মিছিলেও যোগ দেবেন। হিমাচলে AAP-এর দায়িত্বপ্রাপ্ত রত্নেশ গুপ্তের মতে, পাহাড়ি রাজ্যের ভোটারদের সঙ্গে সংযোগ স্থাপনে দলের এই প্রচেষ্টা সফল হবে। “হিমাচল প্রদেশের মানুষও পরিবর্তনের জন্য অস্থির হয়ে পড়েছে এবং এই রাজ্যের জন্য সেই পরিবর্তন হতে চলেছি আমরা,” নিউজ ১৮ কে বলেন তিনি।

    অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আপ পঞ্জাব থেকে কংগ্রেসকে উৎখাত করার পরে কংগ্রেসের বিকল্প হিসেবে নিজেদের তুলে ধরতে শুরু করেছে। পঞ্জাবে ১১৭ টি আসনের মধ্যে ৯২ টি আসনে জিতে একক সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে আপ। সেখানে রাজ্যের শাসকদল কংগ্রেস পেয়েছিল মাত্র ১৮ টি আসন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: AAP, Himachal Pradesh

    পরবর্তী খবর