Home /News /national /
Congress: পাঁচ রাজ্যের নির্বাচনে কংগ্রেসের লজ্জাজনক হার! পদত্যাগ করতে চলেছেন সোনিয়া, রাহুল, প্রিয়াঙ্কা গান্ধি: সূত্র

Congress: পাঁচ রাজ্যের নির্বাচনে কংগ্রেসের লজ্জাজনক হার! পদত্যাগ করতে চলেছেন সোনিয়া, রাহুল, প্রিয়াঙ্কা গান্ধি: সূত্র

Congress Gandhi Family: উত্তরপ্রদেশে, যেখানে প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা সক্রিয়ভাবে প্রচার চালিয়েছিলেন সেখানে কংগ্রেস ৪০৩ টি আসনের মধ্যে মাত্র দু’টি পেয়েছে

  • Share this:

    #নয়াদিল্লি: পাঁচটি রাজ্যের বিধানসভা নির্বাচনে (Assembly Election Results 2022) কংগ্রেসের ভরাডুবির পরে গান্ধি পরিবারের তিন সদস্যই পদত্যাগ করতে চলেছেন বলে সূত্রের খবর! ভারতীয় জাতীয় কংগ্রেসের (Indian National Congress) নেতৃত্বে থাকা রাহুল গান্ধি (Rahul Gandhi), সোনিয়া গান্ধি (Sonia Gandhi) এবং প্রিয়াঙ্কা গান্ধি (Priyanka Gandhi Vadra) ১৩ মার্চ, রবিবার আয়োজিত হতে চলা বৈঠকে তাঁদের পদত্যাগের (Resignation of Congress Leaders) প্রস্তাব দিতে প্রস্তুত বলে জানিয়েছে এনডিটিভির এক সূত্র। কংগ্রেস দলের তরফে অবশ্য এই খবর অস্বীকার করা হয়েছে। উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, মণিপুর, গোয়া এবং পঞ্জাবে ভোটের পরাজয় নিয়ে আলোচনা করতে কংগ্রেস ওয়ার্কিং কমিটি (Congress Working Committee) দিল্লিতে বৈঠক করবে। বৈঠকে, এই বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে চলেছে এমন নির্বাচনগুলি নিয়েও সিডব্লিউসি কথা বলবে বলে জানা গিয়েছে।

    আরও পড়ুন- উত্তরপ্রদেশ নির্বাচনে ৯৭% আসনে কংগ্রেসের জামানত বাজেয়াপ্ত! বিএসপির ৭২%

    পাঁচটি রাজ্যে অনুষ্ঠিত সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে কংগ্রেসের হতাশাজনক হারের পরেই এই বিষয়টি উঠে আসে। আম আদমি পার্টি (AAP) পঞ্জাবে সরকার গঠন করতে চলেছে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে। অন্যদিকে কংগ্রেসের দখলে থাকা শেষ কয়েকটি রাজ্যের অন্যতম পঞ্জাব হাতছাড়া হয়ে গিয়েছে।

    উত্তরপ্রদেশে, যেখানে প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা সক্রিয়ভাবে প্রচার চালিয়েছিলেন সেখানে কংগ্রেস ৪০৩ টি আসনের মধ্যে মাত্র দু’টি পেয়েছে এবং মোট ভোটের মাত্র ২.৪ শতাংশ পেয়েছে এই দল।

    এনডিটিভির একটি প্রতিবেদন অনুসারে, ২০২২ সালের নির্বাচনে কংগ্রেসের এই হাল নিয়ে গান্ধি পরিবারের সদস্যদের বিরুদ্ধে ফের সমালোচনা শুরু হয়েছে এবং দলের নেতৃত্বে সংশোধনের প্রয়োজন রয়েছে বলেই মনে করছেন অনেকে। প্রবীণ কংগ্রেস নেতা শশী থারুর এবং জয়বীর শেরগিল এই নিয়ে সরাসরিই কথাও বলেছেন।

    আরও পড়ুন- "পরিশ্রমকে ভোটে রূপান্তরিত করতে পারিনি," কংগ্রেসের ভরাডুবিতে আক্ষেপ প্রিয়াঙ্কার

    তবে, কর্ণাটক কংগ্রেসের প্রধান ডি কে শিবকুমারের বিশ্বাস, গান্ধি পরিবারের অনুপস্থিতিতে দল সম্পূর্ণই ভেঙে পড়বে। তিনি বলেন, “গান্ধি পরিবার ছাড়া কংগ্রেস দল ঐক্যবদ্ধ থাকতে পারে না। তারাই কংগ্রেস দলের ঐক্যের মূল চাবিকাঠি... গান্ধি পরিবার ছাড়া কংগ্রেসের টিকে থাকা অসম্ভব।”

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Priyanka Gandhi Vadra, Rahul Gandhi, Sonia Gandhi

    পরবর্তী খবর