Home /News /national /
Amarnath Yatra 2022 Resumes: ভূমিধস নেমে বন্ধ বদ্রীনাথ-হৃষিকেশের পথ, বৃষ্টি মাথায় ফের যাত্রা শুরু হল অমরনাথের!

Amarnath Yatra 2022 Resumes: ভূমিধস নেমে বন্ধ বদ্রীনাথ-হৃষিকেশের পথ, বৃষ্টি মাথায় ফের যাত্রা শুরু হল অমরনাথের!

Amarnath Yatra 2022

Amarnath Yatra 2022

Badrinath-Rishikesh National Highway Shut: অবিরাম বৃষ্টির জেরে ভারী ভূমিধসের কারণে খানকরার কাছে বদ্রীনাথ-ঋষিকেশ জাতীয় মহাসড়ক বন্ধ হয়ে গিয়েছে

  • Share this:

    Amarnath Weather Update: প্রতিকূল আবহাওয়ার কারণে স্থগিত ছিল অমরনাথ যাত্রা। সাময়িক বিরতির পর ফের রবিবার জম্মুর ভগবতী নগর বেস ক্যাম্প থেকে উপত্যকার উদ্দেশ্যে রওনা হয়েছে ৫২৮৪ জন তীর্থযাত্রীর আরেকটি দল। কর্মকর্তারা জানিয়েছেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে শনিবার কোনও যাত্রীকেই বালতাল বা পহেলগাঁও বেস ক্যাম্প থেকে গুহা মন্দিরের দিকে যেতে দেওয়া হয়নি। গতকাল দু’টি রুট থেকে শুধুমাত্র হেলিকপ্টার পরিষেবা চালু ছিল। ৮৬৯ জন তীর্থযাত্রী গতকাল গুহা মন্দিরে দর্শন করেন। এ পর্যন্ত অমরনাথ যাত্রা করা মোট তীর্থযাত্রীর সংখ্যা ১.৬৪ লাখ ছাড়িয়েছে।

    আরও পড়ুন- ২০০ কোটি কোভিড ভ্যাকসিন দেওয়ার দোরগোড়ায় ভারত! ৭৫ দিনের জন্য বিনামূল্যে বুস্টার!

    ৫২৮৪ জন তীর্থযাত্রীর মধ্যে ৩৫৪১ জন পহেলগাঁও বেস ক্যাম্পে এবং ১৭৪৩ জন বালতাল বেস ক্যাম্পে যাবেন। ৪৩ দিনের অমরনাথ যাত্রা ৩০ জুন শুরু হয়েছিল। যাত্রা শেষ হবে ১১ অগাস্ট শ্রাবণ পূর্ণিমার দিন।

    রবিবার মেঘলা আবহাওয়ার মধ্যেই ঐতিহ্যবাহী নুনওয়ান পহেলগাঁও বেস ক্যাম্প এবং বালতাল থেকে দুমাইল হয়ে নতুন ব্যাচকে যাত্রার যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। শুক্রবার সকাল ১১ টা পর্যন্ত ৩৯৫ জন তীর্থযাত্রীকে বালতাল বেস ক্যাম্প থেকে হেলিকপ্টারে করে অমরনাথ গুহা মন্দিরে নিয়ে যাওয়া হয়েছিল।

    পহেলগাঁও থেকে অমরনাথ গুহা পর্যন্ত পহেলগাঁও, চন্দনওয়ারি, জোজিবাল, এম জি টপ, শেষনাগ, পোশপত্রী, পঞ্চতরণী, সঙ্গম এবং গুহাতে সন্ধ্যা পর্যন্ত সাধারণত মেঘলা আবহাওয়া সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। একইভাবে বালতাল থেকে গুহা পর্যন্ত বালতাল, দুমাইল, ব্রারিমার্গ, সঙ্গম এবং গুহাতে সন্ধ্যা পর্যন্ত সাধারণত মেঘলা আবহাওয়া সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

    আরও পড়ুন- নাবালিকা শ্রমিককে ধর্ষণ, জোর করে অ্যাসিড গেলানোর অভিযোগ ম্যানেজারের বিরুদ্ধে!

    তবে অবিরাম বৃষ্টির জেরে ভারী ভূমিধসের কারণে খানকরার কাছে বদ্রীনাথ-হৃষিকেশ জাতীয় মহাসড়ক বন্ধ হয়ে গিয়েছে জানিয়েছে, সংবাদ সংস্থা এএনআই। ভারতে বর্ষার আবহাওয়ায় বহু অঞ্চলেই ভারী বৃষ্টিপাতের খবর, বন্যা ও ভূমিধসের খবর মিলছে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Amarnath Yatra 2022, Weather Update

    পরবর্তী খবর