Home /News /national /
President Draupadi Murmu: 'রাষ্ট্রপত্নী' বলে সম্বোধন! দ্রৌপদী মুর্মুকে চিঠি লিখে ক্ষমা চাইলেন অধীর চৌধুরী!

President Draupadi Murmu: 'রাষ্ট্রপত্নী' বলে সম্বোধন! দ্রৌপদী মুর্মুকে চিঠি লিখে ক্ষমা চাইলেন অধীর চৌধুরী!

President Draupadi Murmu

President Draupadi Murmu

Adhir Ranjan Chowdhury: এই সপ্তাহের শুরুতেই একটি সাক্ষাত্কারে দ্রৌপদীকে ‘রাষ্ট্রপত্নী’ বলে সম্বোধন করেন অধীর রঞ্জন চৌধুরী।

  • Share this:

    #নয়াদিল্লি: দেশের রাষ্ট্রপতিকে 'রাষ্ট্রপত্নী' বলে সম্বোধন! বিতর্কে জড়িয়ে রীতিমতো চিঠি লিখে ক্ষমা চাইলেন কংগ্রেসের অধীর রঞ্জন চৌধুরী! এমন মন্তব্যের জন্য রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে লিখিতভাবে ক্ষমা চেয়েছেন কংগ্রেসের নেতা। এই সপ্তাহের শুরুতেই একটি সাক্ষাত্কারে দ্রৌপদীকে ‘রাষ্ট্রপত্নী’ বলে সম্বোধন করেন অধীর রঞ্জন চৌধুরী।

    “আপনার অবস্থান বর্ণনা করার জন্য একটি ভুল শব্দ ব্যবহার করার জন্য আমি দুঃখ প্রকাশ করতেই এই চিঠি লিখছি। আমি আপনাকে আশ্বস্ত করছি যে, শব্দটি ভুল করেই বেরিয়েছে। আমি ক্ষমাপ্রার্থী এবং আপনাকে আমার ক্ষমাপ্রার্থনা গ্রহণ করার জন্য অনুরোধ করছি,” রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে দেওয়া চিঠিতে লিখেছেন অধীর রঞ্জন চৌধুরী।

    আরও পড়ুন- স্বস্তিতে এসএসসি প্রার্থীরা! মেধাতালিকাভুক্ত সকলের চাকরির আশ্বাস অভিষেকের

    দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি গত ২৫ জুলাই শপথগ্রহণ করেছেন। এরই মধ্যে দলের নেতার এমন মন্তব্যের পরে কংগ্রেস প্রধান সনিয়া গান্ধিকে ক্ষমা চাওয়ার দাবি জানায় বিজেপি।

    বিভিন্ন বিষয়ে কংগ্রেসের প্রতিবাদের সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে ‘রাষ্ট্রপত্নী’ শব্দটি ব্যবহার করেছিলেন লোকসভায় কংগ্রেসের নেতা অধীর চৌধুরী। বিজেপির অবশ্য দাবি, মুখ ফস্কে নয়, ভেবেচিন্তেই অধীর বলেছেন এই কথা।

    আরও পড়ুন- দেশভাগের ঘা শুকোয়নি!ভারতজুড়ে 'বিভাজন বিভীষিকা স্মৃতি দিবস' পালনে প্রস্তুত বিজেপি

    আইনমন্ত্রী কিরেন রিজিজু সংবাদ সংস্থা এএনআইকে বলেন, “শব্দটি মুখ ফস্কে বেরোয় নি। আপনারা যদি ভিডিও ক্লিপটি দেখেন, দেখবেন অধীর রঞ্জন চৌধুরী স্পষ্টভাবে রাষ্ট্রপতি মুর্মুকে উল্লেখ করে দু’বার রাষ্ট্রপতি শব্দটা বলেছেন, তারপর তিনি তাঁকে রাষ্ট্রপত্নী বলেছেন।” “এই ধরনের বিষয়গুলিকে হালকাভাবে নেওয়া উচিত নয়,” বলেন আইনমন্ত্রী কিরেন রিজিজু।

    অধীর চৌধুরী অবশ্য নিজের অবস্থানে অটল। তাঁর দাবি, তিনি একজন বাঙালি এবং হিন্দিতে দক্ষ নন। বিজেপি তার অসাবধানতা বশত বেরিয়ে যাওয়া কথা নিয়ে ইস্যু খাড়া করছে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Adhir Ranjan Choudhury, Draupadi Murmu

    পরবর্তী খবর