• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Abhishek Banerjee in Tripura: সেনাপতি সায়নী গ্রেফতার, যে পরিকল্পনা নিয়ে আজ আগরতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়...

Abhishek Banerjee in Tripura: সেনাপতি সায়নী গ্রেফতার, যে পরিকল্পনা নিয়ে আজ আগরতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়...

সায়নীর পাশে অভিষেক

সায়নীর পাশে অভিষেক

Abhishek Banerjee in Tripura: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মিছিল করার কথা থাকলেও তা বাতিল করেছে ত্রিপুরা সরকার। তবে, এদিন অভিষেক দলীয় নেতা-কর্মীদের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গিয়েছে।

  • Share this:

#আগরতলা: বিজেপি শাসিত ত্রিপুরায় হামলা ও মামলার মুখে তৃণমূল যুব সভাপতি সায়নী ঘোষ। তাঁকে গ্রেফতারও করা হয়েছে। তৃণমূলের এই অভিযোগের মাঝেই আজ ত্রিপুরায় আসছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় (Abhishek Banerjee in Tripura)। এর আগেও ত্রিপুরায় আক্রান্ত হয়েছিলেন জয়া-সুদীপ-দেবাংশু সহ যুব নেতারা। ইটের আঘাতে আহত হয়েছেন একাধিক কর্মী। এর আগে রক্তাক্ত ও আহত হয়েছিলেন তৃণমূল যুব নেতা সুদীপ রাহা, যুব নেত্রী জয়া দত্ত, আহত দেবাংশু ভট্টাচার্য। এই হামলার প্রতিবাদে এবং আক্রান্ত কর্মীদের পাশে দাঁড়াতে  ত্রিপুরা এসেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার সায়নীর গ্রেফতারীর প্রতিবাদ জানিয়ে পাশে দাঁড়াতে ফের আসছেন অভিষেক। সোমবার সকাল আটটায় কালীঘাট থেকে বেরোনোর কথা অভিষেকের। বিমানবন্দরে নেমে আগরতলা পশ্চিম থানায় যাওয়ার কথা তাঁর। ওই থানাতেই সায়নী ঘোষ রয়েছেন। অভিষেকের মিছিল করার কথা থাকলেও তা বাতিল করেছে ত্রিপুরা সরকার। তবে, এদিন অভিষেক দলীয় নেতা-কর্মীদের সঙ্গে বৈঠক করবেন বলে জানা গিয়েছে। সাংবাদিক বৈঠক করারও কথা রয়েছে তাঁর।

ক্ষুব্ধ সাংসদ টুইটে সরাসরি চ্যালেঞ্জ করেছেন ত্রিপুরার বিপ্লব দেব প্রশাসনকে। অন্যদিকে আজ ত্রিপুরার ঘটনা নিয়ে দিনভর সরব হতে চলেছে তৃণমূল। আজ সুপ্রিম কোর্টে অভিযোগ জানাতে চায় তৃণমূল। এর পাশাপাশি সকাল সাড়ে দশটা থেকে ত্রিপুরার ঘটনার প্রতিবাদে ধর্না অবস্থানে বসছে বাংলার শাসক দল। ত্রিপুরায় একের পর এক হামলার মুখে তৃণমূল। খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গাড়ির উপর আক্রমণের পর  নিশানায় ছিলেন তৃণমূলের যুব নেতা-নেত্রীরা।

আরও পড়ুন: ভারতী ঘোষকে বড় দায়িত্ব দিল BJP! প্রাক্তন IPS-কে ঘিরে গেরুয়া শিবিরে জারি গুঞ্জন

ঘটনায় প্রশাসনের নিস্ক্রিয়তা নিয়ে সরব হয়েছিল জোড়াফুল শিবির। এই পরিস্থিতিতে ত্রিপুরায় আহত নেতা কর্মীদের মনোবল বাড়াতে তিনি নিজেই আসছেন। রবিবার রাতেই তার আসার কথা ছিল ত্রিপুরায়। কিন্তু কিছুক্ষণের মধ্যেই অভিষেক শিবির সূত্রে জানা যায় সোমবার সকালে তিনি আসছেন। মাত্র কয়েকদিনের ব্যবধানে ত্রিপুরা আসা যাওয়া করছেন অভিষেক নিজেই।

আরও পড়ুন: তৃণমূলের পাশে CPIM, আগরতলার উত্তাপে 'অন্য' সমীকরণ! চাপ বাড়ছে BJP-র?

তৃণমূল নেতা সুবল ভৌমিকের বক্তব্য, 'BJPর হিংস্র গুন্ডাদের হাতে আক্রান্ত কর্মীদের পাশে দাঁড়াতে উনি ত্রিপুরায় আসছেন। শেষ রক্তবিন্দু দিয়ে এই লড়াই চালিয়ে যাব। এটাই আমাদের অঙ্গীকার। বিপ্লব দেবের ক্ষমতা থাকলে আটকান।' প্রসঙ্গত, রবিবার দিনভর আক্রান্ত হন তৃণমূল কর্মীরা। প্রচারে যাওয়ার পথে যুব তৃণমূল নেতাদের উপর হামলার ঘটনা ঘটে। আর তাতেই আলোড়ন পড়ে। কুণাল ঘোষেদের গাড়ি লক্ষ্য করে ইট ছোঁড়া হয় বলে অভিযোগ।তৃণমূল নেতা পার্থ প্রতিম রায় সরাসরি বিপ্লব দেব প্রশাসনের উপর ক্ষোভ উগরে বলেন, জঙ্গলরাজ চলছে ত্রিপুরায়। এরপরই দিনভর বিক্ষোভ সমাবেশে সামিল হন নেতারা। যদিও গতকাল বিকেলেই গ্রেফতার করা হয় সায়নীকে।

Published by:Suman Biswas
First published: