Home /News /national /

Abhishek Banerjee: কাউন্টডাউন শুরু, আগামী চার দিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পনায় শুধুই 'দুই ফুলের যুগ'!

Abhishek Banerjee: কাউন্টডাউন শুরু, আগামী চার দিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পনায় শুধুই 'দুই ফুলের যুগ'!

ফের গোয়ায় যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

ফের গোয়ায় যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee: বিধানসভা ভোটের ঘোষণা গোয়ায়, যাচ্ছেন অভিষেক বন্দোপাধ্যায়। 

  • Share this:

#গোয়া: বিধানসভা ভোট ঘোষণা হতেই গোয়া যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আগামী মাসের ১৪ তারিখ ভোট আরব সাগরের তীরে। সেই ভোটের জন্যে একাধিক কর্মসূচী ও প্রকল্প ঘোষণা করতে পারেন অভিষেক৷ ইতিমধ্যেই গোয়ার ভোটের জন্যে প্রচার গান তৈরি করেছে তৃণমূল কংগ্রেস। সেই গানের টিজার লঞ্চ করেছে তৃণমূল কংগ্রেস। DON FULANCHO KAAL নামে এই গানের টিজার ইতিমধ্যেই প্রকাশ করেছে জোড়া ফুল শিবির। যার অর্থ দুই ফুলের যুগ।

সূত্রের খবর, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই সফরে প্রচার গান উদ্বোধন হবে। গোয়া ভোটে জিতে ক্ষমতায় এলে গোয়াবাসীর জন্য কোন প্রকল্প আনা হবে, তা নিয়েই প্রচারে গুরুত্ব দেওয়া হবে এবার। রবিবার বিকেলেই গোয়া সফরে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ৯ থেকে ১২ জানুয়ারি, চার দিনের জন্য গোয়ায় থাকবেন তিনি।

গোয়ার বিধানসভা নির্বাচন আসন্ন। তাই গোয়ায় সংগঠন পোক্ত করতে কোনও ফাঁক রাখতে চাইছে না ঘাসফুল শিবির। গত বছরের শেষেই গোয়া সফর সেরে ফিরেছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় দু'বার সফর করেছেন। আর এবার নতুন বছরে ফের ভোটের জন্যে ঝাঁপাতে গোয়া যাচ্ছেন অভিষেক।

আরও পড়ুন: মুর্শিদাবাদে করোনা রোগীর সঙ্গে যা ঘটল, অভিযোগ উঠতেই অফিসারের পা ধরলেন ডাক্তার!

সূত্রের খবর, এবারের সফরে গোয়ার বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকা চূড়ান্ত হতে পারে।এরই মধ্যে গোয়ায় তৃণমূলের সংগঠনে  রাজ্যসভার তৃণমূল সাংসদ সুষ্মিতা দেব এবং আলিপুরদুয়ারের প্রাক্তন বিধায়ক সৌরভ চক্রবর্তীকে গোয়া তৃণমূলের কো-ইন-চার্জ পদে বসিয়েছেন মমতা। গোয়াবাসীর মন জয় করতে মহিলাদের জন্য গৃহলক্ষ্মী প্রকল্প ঘোষণা করেছে তৃণমূল । বাংলার ‘লক্ষ্মীর ভাণ্ডারে’র আদলে গোয়ায় ‘গৃহলক্ষ্মী প্রকল্প’ চালুর প্রতিশ্রুতি দিয়েছে তারা। যেখানে মহিলাদের আর্থিক স্বাবলম্বী করার লক্ষ্যে প্রতি মাসে ‘গৃহলক্ষ্মী কার্ড’ চালুর প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। তার ফলে মহিলারা প্রতি মাসে ৫ হাজার টাকা করে পাবেন। বছরে মোট ৬০ হাজার টাকা পাবেন মহিলারা। সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকবে টাকা। প্রায় সাড়ে তিন লক্ষ পরিবারকে এই প্রকল্পের আওতায় নিয়ে আসার প্রতিশ্রুতি তৃণমূলের।

আরও পড়ুন: সোমবার থেকেই আশাতীত বদল বাংলার আবহাওয়ায়! উত্তর থেকে দক্ষিণ, যা হতে চলেছে...

এছাড়া ছাত্র-ছাত্রীদের জন্যে যুব শক্তি কার্ড নিয়ে আসা হয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হওয়ার পরই বাংলার বাইরে ত্রিপুরা এবং গোয়ার দিকে নজর দিয়েছে তৃণমূল। দু’টি রাজ্যই বিজেপি শাসিত। ৪০ বিধানসভা আসনের গোয়াতে আগামী মাসেই ভোট। সেদিকে নজর রেখেই জাতীয় রাজনীতিতে নিজেদের শক্তিশালী করতে চাইছে তৃণমূল কংগ্রেস। তাই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই সফর ভোটের আগে রাজনীতিতে  নতুন মাত্রা যোগ করবে।

Published by:Suman Biswas
First published:

Tags: Abhishek Banerjee, Goa TMC

পরবর্তী খবর