corona virus btn
corona virus btn
Loading

পেনশন যন্ত্রণা!‌ অবসরভাতার আশায় ১২০ বছরের মাকে খাটিয়ায় টেনে ব্যাঙ্কে গেলেন মেয়ে

পেনশন যন্ত্রণা!‌ অবসরভাতার আশায় ১২০ বছরের মাকে খাটিয়ায় টেনে ব্যাঙ্কে গেলেন মেয়ে

ওভাবে খাটিয়ায় টেনে টেনে প্রায় ৩০০ মিটার পথ আসেন মেয়ে

  • Share this:

#‌ভুবনেশ্বর:‌ ক’‌দিন ধরে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে, সেখানে দেখা যাচ্ছে একজন প্রৌঢ়া, তা মাকে খাটিয়ায় টেনে নিয়ে চলেছেন। রাস্তা দিয়ে। বৃদ্ধা খাট থেকে উঠতেও পারছেন না। তাও তাঁকে নিয়ে যাওয়া হচ্ছে খাটিয়া টেনে টেনে।

পরে প্রকাশিত হ‌য়, এই ঘটনা ঘটে ওড়িশায়। সংবাদসংস্থা সূত্রে খবর, ওড়িশা নৌপাড়া জেলার ওই মহিলা তাঁর ১২০ বছরের বৃদ্ধা মাকে খাটিয়ায় শুইয়ে টেনে নিয়ে যাচ্ছিলেন ব্যাঙ্কে। পেনশনের টাকা তুলতে। কারণ, ব্যাঙ্কের ম্যানেজার তাঁদের বলেছিলেন সশরীরে উপস্থিত না হলে ওই মহিলার অবসরভাতা তোলা যাবে না।

মেয়ের বয়স ৭০ বছর। নৌপাড়া এলাকার খারিয়ার ব্লকে বরাগান গ্রামে গত বুধবার এই ঘটনা ঘটে। বৃদ্ধার নাম লাভে বাঘেল। তাঁর মেয়ে গুঞ্জামতি কয়েকদিন আগে তিনমাসের বাকি অবসরভাতা তুলতে গিয়েছিলেন ব্যাঙ্কে। কিন্তু ব্যাঙ্ক কর্তৃপক্ষ সেই অবসরভাতা দিতে অস্বীকার করেন, অভিযোগ গুঞ্জামতির। উৎকল গ্রাম্য ব্যাঙ্কের ম্যানেজার বলেন, অ্যাকাউন্টের মালিককে তিনি সামনে থেকে দেখে তবেই টাকা দেবেন।

সেই কারণেই বাধ্য হয়ে ১২০ বছরের মাকে নিয়ে ব্যাঙ্কে আসতে হয় মেয়েকে। ওভাবে খাটিয়ায় টেনে টেনে প্রায় ৩০০ মিটার পথ আসেন মেয়ে। তারপর পরিস্থিতি দেখে ব্যাঙ্কের ম্যানেজার সঙ্গে সঙ্গে টাকা দিয়ে দেন। তারপরেই এই ভিডিও ভাইরাল হয়। স্থানীয় মানুষেরা বলছেন, ব্যাঙ্ক ম্যানেজারের কঠোর সাজা হওয়া উচিত। ওদিকে ব্যাঙ্কের ম্যানেজার বলছেন, ব্যাঙ্কে কর্মচারী কম। তিনি বুঝতে পারেননি মহিলার অবস্থা এতটা খারাপ। তাই ব্যাঙ্কে এসে উপস্থিত হওয়ার কথা বলেছেন।

Published by: Uddalak Bhattacharya
First published: June 15, 2020, 2:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर