Home /News /national /
UP Assembly Election 2022: আবর্জনার গাড়িতে বিপুল পরিমাণে ব্যালট পেপার উদ্ধার হল উত্তরপ্রদেশ নির্বাচনে!

UP Assembly Election 2022: আবর্জনার গাড়িতে বিপুল পরিমাণে ব্যালট পেপার উদ্ধার হল উত্তরপ্রদেশ নির্বাচনে!

উত্তরপ্রদেশ সরগরম

উত্তরপ্রদেশ সরগরম

UP Assembly Election 2022: বিপুল পরিমাণ ব্যালট পেপার পাওয়ার বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগও করা হয়েছে।

  • Share this:

#লখনউ: উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন ২০২২-এর (UP Assembly Election) ভোটগ্রহণ শেষ হওয়ার পরে, সকলেই এখন ১০ মার্চ তারিখের জন্য অপেক্ষা করছেন। কিন্তু নির্বাচনের ফল আসার আগেই বেরিয়ে এল বড়সড় এক রহস্য। আবর্জনা বহনকারী গাড়ি থেকে বিপুল পরিমাণ ব্যালট পেপার উদ্ধার করা হল। ময়লার কার্ট থেকে ৩টি বড় বাক্সে ব্যালট পেপার পাওয়া গিয়েছে। এরপরই তোলপাড় ফেলে দেন সমাজবাদী পার্টির নেতা-কর্মীরা। বিষয়টির গুরুত্বের পরিপ্রেক্ষিতে, ডিএম এবং এসএসপি সহ বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কোনও রকমে হট্টগোল প্রশমিত করেন। বিপুল পরিমাণ ব্যালট পেপার পাওয়ার বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগও করা হয়েছে।

আরও পড়ুন: রান্নায় তেল কমান, আয়ু বাড়বে! কী ভাবে কমাবেন? রইল সহজ টিপস

তথ্য অনুযায়ী, বরেলিতে গণনার স্থানের বাইরে আবর্জনার কার্টে ব্যালট পেপার ভর্তি ৩টি বাক্স উদ্ধারের জেরে আলোড়ন সৃষ্টি হয়েছে। সমাজবাদী পার্টির নেতারা, ঘটনাস্থলে পৌঁছান এবং তোলপাড় শুরু করে দেন। বাহেরি পুরসভার আবর্জনার কার্ট থেকে ব্যালট পেপার ভর্তি ৩টি বাক্স উদ্ধার করা হয়েছে। এই জায়গায় সব ইভিএম ও ব্যালট পেপার রাখা হয়।  ১০ মার্চ ভোট (UP Assembly Election) গণনা হওয়ার কথা। শোনা যাচ্ছে বাহেরি সমাবেশ থেকে একটি ময়লাবাহী গাড়ি এসেছিল। সমাজবাদী পার্টির নেতারা গাড়িটি চেক করার সঙ্গে সঙ্গেই তাতে ব্যালট পেপার ভর্তি ৩টি বাক্স পাওয়া যায়।

ময়লার গাড়িতে ব্যালট পেপার পাওয়ার খবর পেয়ে সমাজবাদী পার্টির জেলা সভাপতি, মহানগর সভাপতি সহ সব প্রার্থী ও বিপুল সংখ্যক কর্মী ঘটনাস্থলে পৌঁছে স্লোগান দিতে থাকেন। এ বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করেছেন সাবেক মন্ত্রী ও ভোজিপুরা আসনের প্রার্থী শাহজিল ইসলাম। তিনি এটাকে বিজেপির ষড়যন্ত্র বলেছেন।

আরও পড়ুন: পরপর গুলি, একে-একে মৃত্যু ৫ BSF জওয়ানের! অমৃতসরের মেসে মারাত্মক ঘটনা

হট্টগোলের পর ডিএম শিবকান্ত দ্বিবেদী বলেন, এটা RO-র দোষ। তিনি ময়লার গাড়িতে নির্বাচন সংক্রান্ত সামগ্রী পাঠিয়েছিলেন। এ বিষয়ে কয়েকজনের আপত্তি থাকলেও এখন তাদের ডেকে নিয়ে কথা বলা হয়েছে। কালেক্টর বলেন, এখন আর কোনও সমস্যা নেই। এ ঘটনায় যারাই দোষী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বাহেরি আসনের এসপি প্রার্থী আতাউর রহমান বলেছেন, "সরকার ও প্রশাসনের প্রতি আমাদের আস্থা নেই। সেজন্য আমরা এখানে এসপি নেতাদের দায়িত্ব দিয়েছি। প্রশাসনও ক্যামেরা বসিয়েছে এবং আমরাও ক্যামেরা বসিয়েছি।" তিনি বলেন, গণনার জায়গায় ক্রমাগত অনেক যানবাহনই যায়, যার হিসাব নেই।

Published by:Rachana Majumder
First published:

Tags: UP Assembly Elections 2022

পরবর্তী খবর