• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • IED in Delhi: গাজিপুরের বিখ্যাত ফুল মার্কেটে IED ভর্তি ব্যাগ! বড় অঘটনের নিশানায় দিল্লি?

IED in Delhi: গাজিপুরের বিখ্যাত ফুল মার্কেটে IED ভর্তি ব্যাগ! বড় অঘটনের নিশানায় দিল্লি?

মারাত্মক ঘটনা দিল্লিতে

মারাত্মক ঘটনা দিল্লিতে

IED in Delhi: প্রজাতন্ত্র দিবসের আগেই এ ভাবে ফুল বাজার থেকে আইইডি-বিস্ফোরক উদ্ধারে নাশকতার আশঙ্কা তৈরি হয়েছে রাজধানী দিল্লিতে।

  • Share this:

#নয়াদিল্লি: সামনেই প্রজাতন্ত্র দিবস। তার আগেই রাজধানী দিল্লিতে মারাত্মক ঘটনা। দিল্লির গাজিপুর ফুল বাজারে সকাল থেকে পড়ে থাকা ব্যাগে মিলল বিস্ফোরক আইইডি (IED in Delhi)। দিল্লি পুলিশ কমিশনার রাকেশ আস্থানা এ বিষয়ে জানিয়েছেন, ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। কিন্তু প্রজাতন্ত্র দিবসের আগেই এ ভাবে ফুল বাজার থেকে আইইডি-বিস্ফোরক উদ্ধারে নাশকতার আশঙ্কা তৈরি হয়েছে। আর এই ঘটনার ফলে রাজধানীর নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করে দিল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকাল সাড়ে দশটা নাগাদ ফুলবাজারের মধ্যেই ব্যাগটি পড়ে থাকতে দেখা যায়। ওই এলাকায় তখন করোনার কারণে জীবাণুমুক্ত করার কাজ চলছিল। সেই সময়ই সাফাইকর্মীদের নজরে আসে ব্যাগটি। সঙ্গেসঙ্গে খবর দেওয়া হয় পুলিশ ও দমকলে। তড়িঘড়ি চলে আসেন বম্ব স্কোয়াডের অফিসাররাও। বেশ কিছুক্ষণ পরীক্ষার পর বোঝা যায়, নিছক গুজব নয়, ওই ব্যাগের মধ্যে রয়েছে আইইডি। এরপরই বিস্ফোরকটি নষ্ট করা হয় বলে দিল্লি পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন: উত্তর প্রদেশে দলবদলের শোরগোল, তথাগত রায়ের নিশানায় 'সেই' বঙ্গ বিজেপি নেতৃত্ব!

যদিও এই ঘটনার পর থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছে, বাজারের মধ্যে এভাবে নাশকতার ছক কারা করল? সামনেই যেখানে প্রজাতন্ত্র দিবস, সেখানে নজরদারিতে আরও কেন কড়াকড়ি করা হল না? পূর্ব দিল্লির গুরুত্বপূর্ণ জায়গা এটি। দেশের বিখ্যাত ফুল মার্কেটগুলির একটি রয়েছে এই গাজিপুরেই। ফলে বাজারে বিস্ফোরক মেলায় নিরাপত্তা নিয়েও বড়সড় প্রশ্নচিহ্ন উঠে গেল।

আরও পড়ুন: ট্রাকশন মোটরস খুলে যায়, ময়নাগুড়ির দুর্ঘটনায় যে মারাত্মক কারণ উঠে আসছে...

কোনও জঙ্গি সংগঠন এর নেপথ্যে রয়েছে কি না, তা ইতিমধ্যেই খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার সূত্রেই বাড়ানো হয়েছে রাজধানীর নিরাপত্তাও। প্রসঙ্গত, এই গাজিপুরেই দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়েছিলেন কৃষকরা। সেখানেই এবার মিলল আইইডি। যা প্রজাতন্ত্র দিবসের আগে দুশ্চিন্তা অনেকটাই বাড়াল।

Published by:Suman Biswas
First published: