Home /News /national /
মাঙ্কিপক্স সন্দেহে হাসপাতালে ভর্তি কেরালার শিশু, বাড়ছে আতঙ্ক

মাঙ্কিপক্স সন্দেহে হাসপাতালে ভর্তি কেরালার শিশু, বাড়ছে আতঙ্ক

বাড়ছে মাঙ্কিপক্স আতঙ্ক

বাড়ছে মাঙ্কিপক্স আতঙ্ক

Monkeypox Infection || যুক্তরাজ্য ফেরত ওই শিশুকে রবিবার সন্ধ্যায় হাসপাতালে ভর্তি করা হয়।

  • Share this:

    মাঙ্কিপক্স সন্দেহে কেরালার কান্নুর সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হল  সাত বছর বয়সী এক শিশুকে৷ যুক্তরাজ্য ফেরত ওই শিশুকে রবিবার সন্ধ্যায় হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকেরা আপাতত ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজির রিপোর্টের জন্য অপেক্ষা করছেন। এই মুহূর্তে ওই শিশুকে গৃহপর্যবেক্ষণে রাখা হয়েছে।

    এই মুহূর্তে মাঙ্কিপক্সের আতঙ্ক বাড়ছে গোটা দেশে। দিল্লিতে মাঙ্কিপক্স সংক্রমণের ঘটনা সামনে এসেছে। ৩১ বছর বয়সী এক মহিলাকে মাঙ্কিপক্সে আক্রান্ত বলে জানা গিয়েছে। বেশ কয়েকটি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা সামনে এসেছে৷

    আরও পড়ুন: নীতি আয়োগের বৈঠকেও 'বকেয়া' ইস্যুতে সোচ্চার মুখ্যমন্ত্রী! জাতীয় শিক্ষানীতি নিয়েও দিলেন ঝাঁঝালো তরজা

    সূত্রের খবর, দিল্লিতে মাঙ্কিপক্সে আক্রান্ত মহিলা একজন নাইজেরিয়ান। তিনি দীর্ঘদিন ধরেই দিল্লিতে বসবাস করছেন বলে খবর। সংক্রমণের সবরকম উপসর্গ থাকার জেরে তাঁকে এলএনজেপি হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষার পর জানা যায়, ওই মহিলা মাঙ্কিপক্সে আক্রান্ত হয়েছেন। তাঁকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে। তবে এখনও পর্যন্ত বিদেশ ভ্রমণের কোনও তথ্য পাওয়া যায়নি।

    আরও পড়ুন- সনিয়াকে ফোন নীতিশের, বিজেপি- জেডিইউ বিচ্ছেদ কি সময়ের অপেক্ষা! জল্পনা তুঙ্গে

    সম্প্রতি কেরালায় সংক্রমণে মৃত্যু হয়েছিল এক যুবকের। নিহত ওই যুবকের বয়স ছিল ২২ বছর। ওই যুবক সম্প্রতি সংযুক্ত আরব আমিরশাহী থেকে ভারতে ফিরেছিলেন। ওই যুবক যে মাঙ্কিপক্স সংক্রমিত তা সংযুক্ত আরব আমিরাতেই নিশ্চিত হয়েছিল। তারপর তিনি ভারতে আসেন। চিকিত্সা চলাকালীন তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। যুবকের মৃত্যুর পর কেন্দ্রীয় সরকার মাঙ্কিপক্সের জন্য একটি টাস্কফোর্স গঠন করেছে।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Kerala, Monkeypox

    পরবর্তী খবর