Home /News /national /
Covid-19 Vaccination: চার নয়, এবার কো-উইনে ছয়জনের নাম নথিভুক্ত করতে পারবেন একই মোবাইল নম্বরে

Covid-19 Vaccination: চার নয়, এবার কো-উইনে ছয়জনের নাম নথিভুক্ত করতে পারবেন একই মোবাইল নম্বরে

Covid-19 vaccination: চারজন নয়, এবার ছয় জনের নামের রেজিস্ট্রেশন করা যেতে পারে কো-উইনে

  • Share this:

    #নয়াদিল্লি: চারজন নয়, এবার ছয় জনের নামের রেজিস্ট্রেশন করা যেতে পারে কো-উইনে (Co-WIN)। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক (Union health ministry) জানিয়েছে, আগের চারজনের নাম নথিভুক্তর সীমা বাড়িয়ে এখন একটিই মোবাইল নম্বর ব্যবহার করে ছয়জন সদস্যের কো-উইনে কোভিড টিকা (Covid-19 Vaccination) দেওয়ার জন্য রেজিস্ট্রেশন করা যেতে পারে।

    আরও পড়ুন- দেশজুড়ে বাড়ল করোনায় আক্রান্ত ও সংক্রমণের হার, ২৪ ঘণ্টায় মৃত ৬৫৫ জন

    মন্ত্রক আরও জানিয়েছে, Co-WIN-এর একটি বিভাগের অধীনে একটি নতুন বৈশিষ্ট্য চালু করা হয়েছে যার মাধ্যমে একজন সুবিধাভোগী বর্তমান টিকা স্থিতিকে ‘সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত’ থেকে ‘আংশিকভাবে টিকাপ্রাপ্ত’ বা ‘টিকাবিহীন’ অবস্থায় বদলাতে পারেন।

    “ভ্যাকসিনেশনের (Covid-19 Vaccination) সাম্প্রতিকতম অবস্থা সুবিধাভোগীরাই সংশোধন করতে পারবেন। এর আগে কয়েকটি বিচ্ছিন্ন ক্ষেত্রে মাঝে মাঝে যারা টিকা দিয়েছেন তাঁদের কাছে পর্যাপ্ত তথ্যের অভাব থাকায় টিকাদানের শংসাপত্রগুলিতে সুবিধাভোগীদের তথ্য আপডেট করায় সমস্যা হয়েছিল। অসাবধানতাবশত এই ডেটা এন্ট্রি ত্রুটি এবার এড়ানো যাবে,” জানিয়েছে মন্ত্রক৷

    আরও পড়ুন- পরীক্ষা বাড়তেই রাজ্যে বাড়ল করোনায় আক্রান্ত ও সংক্রমণের হার, মৃত ৩৪

    মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, ইস্যু উত্থাপনের মাধ্যমে অনলাইনে নাম নথিভুক্তর অনুরোধ জমা দেওয়ার পরে তিন থেকে সাত দিন লাগতে পারে পদ্ধতি সম্পূর্ণ হতে।

    টিকাদানের (Covid-19 Vaccination) সাম্প্রতিক অবস্থার পরিবর্তনের বিষয়ে মন্ত্রক জানিয়েছে, নির্দেশিকা অনুসারে, সিস্টেমে একটি নতুন টিকার যাবতীয় তথ্য সফলভাবে আপডেট করা হলে নিকটতম টিকা কেন্দ্রেই সুবিধাভোগীরা যথাযথ ভ্যাকসিনের ডোজ পেতে পারেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona 3rd wave, Coronavirus, COVID -19 Vaccines

    পরবর্তী খবর